আতশবাজিতে নিষেধাজ্ঞা 'হিন্দু-বিরোধী' রায়, ক্ষোভ উগরে দিলেন তথাগত রায়

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

দিওয়ালির আগে দিল্লিতে বাজি বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করাকে হিন্দু বিরোধী রায় বলেই মন্তব্য় করলেন ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়। গত বছর যে বুদ্ধিজীবীরা অসহিষ্ণুতার ধোঁয়া তুলে পুরস্কার ও সম্মান ফিরিয়ে দিয়েছিলেন, এই রায়ের পেছনেও তাদেরই হাত রয়েছে বলে মন্তব্য করেছেন তথাগত।

আতশবাজিতে নিষেধাজ্ঞা 'হিন্দু-বিরোধী' রায়, ক্ষোভ উগরে দিলেন তথাগত রায়

এখানেই থেমে না থেকে বুদ্ধিজীবীদের বিরুদ্ধে আরও গলা চড়িয়ে টুইটারে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। টুইট করে তথাগত রায় বলেন, কখনও দহি-হান্ডি, কখনও আতশবাজি, এবার কি তাহলে দূষণের দোহাই দিয়ে হিন্দুদের মৃতদেহ দাহ করার বিরুদ্ধেও মামলা দায়ের করবে এই 'অ্যাওয়ার্ড ওয়াপসি গ্যাং'।

গত সোমবারই দিল্লি ও এনসিআর-এ ৩১শে অক্টোবর পর্যন্ত আতশবাজির বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সুপ্রিমকোর্ট। এই সিদ্ধান্তকে অনেকেই স্বাগত জানালেও কেউ কেউ এই সিদ্ধান্তের ওপর সাম্প্রদায়িক রংও মাখিয়েছে। যার মধ্যে অন্য়তম হল মধ্যপ্রদেশ সরকার। মধ্যপ্রদেশের মন্ত্রী ভূপেন্দ্র সিং বলেছেন, আতশবাজি ছাড়া কখনও রাম-রাজত্ব হতে পারে না।

তিনি বলেন, একদিনের আতশবাজিতে পরিবেশ যতটা দূষিত হয়, তার থেকে অনেক বেশি হয় সারা বছরের গাড়ি চলাচলে। সেইসঙ্গে দিল্লিবাসীকে আতশবাজি পোড়াতে মধ্যপ্রদেশে আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: দিল্লিতে আতশবাজিতে নিষেধাজ্ঞা, টুইটারে ঝড় তুললেন চেতন ভগত]

English summary
Tripura Governor Tathagata Roy terms Supreme Court's ban on fire cracker in Dehi as 'anti Hindu order'

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.