• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিওয়ালির বাজি ফাটানোকে আজানের সঙ্গে জুড়ে ফের বিতর্কে ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়

ফের বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে ত্রিপুরার বাঙালি রাজ্যপাল তথা প্রাক্তন বিজেপি নেতা তথাগত রায়। টুইটারে দিওয়ালির বাজি ফাটানোর শব্দকে আজানের সঙ্গে তুলনা করেছেন তথাগত। টুইটারে তাঁর পোস্ট ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

দিওয়ালির সঙ্গে আজানকে জুড়ে ফের বিতর্কে তথাগত রায়

যারা বাজি ফাটানোর বিরোধিতা করছেন তাদের উদ্দেশে প্রশ্ন করেছেন ত্রিপুরার রাজ্যপাল। বলেছেন, প্রতিবছর দিওয়ালিতে বাজি ফাটানোর আওয়াজ ঘিরে বিতর্ক হয়। মাত্র কয়েকদিনের ব্যাপার, তাও এই নিয়ে বিতর্ক উথলে ওঠে। তবে সারাবছর ধরে প্রতিদিন সকাল সাড়ে ৪টের সময় লাউডস্পিকারে আজানের শব্দ নিয়ে কেউ মুখ খোলেন না।

তথাগতের মতে, এটা কেন করেন তথাকথিত ধর্মনিরপেক্ষ ব্যক্তিরা তা তাঁর বোধগম্য হয় না। কারণ আজানে লাউডস্পিকার ব্যবহার করতে হবে একথা কোরানে কোথাও উল্লেখ করা নেই।

প্রসঙ্গত যে রাজ্যের বাসিন্দা তথাগত রায় সেই পশ্চিমবঙ্গের তৃণমূল সরকার রাত ১০টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত শব্দবাজি ফাটানোর উপরে নিষেধাজ্ঞা জারি করেছে। এদিকে সুপ্রিম কোর্টও দিল্লিতে বাজি বিক্রি ও ফাটানো বন্ধ করেছে। তার বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিয়ে তথাগতর বক্তব্য এভাবে হিন্দু উৎসবগুলিকে কোণঠাসা করা হচ্ছে।

এখানেই না থেমে তথাগত বলেছেন, এরপরে একদিন বায়ু দূষণের কথা বলে হিন্দুদের শেষকৃত্যে আপত্তি জানানো হবে। সুপ্রিম কোর্টের রায় নিয়ে নিজের অসন্তোষের কথা স্পষ্ট জানিয়েছেন তিনি। এর আগে রোহিঙ্গা উদ্বাস্তুদের 'আবর্জনা' বলে বিতর্ক বাঁধিয়েছিলেন তথাগত রায়।

English summary
Tripura governor Tathagata Roy stokes fresh controversy by comparing Azaan with firecracker noise
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X