• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বনধের ডাক! পিছিয়ে গেল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের টেস্ট পরীক্ষা

পৃথক রাজ্যের দাবিতে বনধের ডাক। ২ ডিসেম্বর আঞ্চলিকদল বনধের ডাক দিয়েছে ত্রিপুরায়। যার জেরে ত্রিপুরার শিক্ষা দফতর দশন ও দ্বাদশ শ্রেণির টেস্ট পরীক্ষা। পিছিয়ে দেওয়া হয়েছে, নবম শ্রেণির অর্ধবার্ষিক পরীক্ষাও। বনধের কারণে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতেই এই পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে।

বনধের ডাক! পিছিয়ে গেল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের টেস্ট পরীক্ষা

নাগরিকত্ব সংশোধন বিলের বিরোধিতার পাশাপাশি পৃথক তাইপ্রাল্যান্ডের দাবিতে তাইপ্রাল্যান্ড স্টেট পার্টি ত্রিপুরা ট্রাইবাল এরিয়াজ অটোনমাস ডিস্ট্রিক্ট কাউন্সিল এলাকায় ভোর থেকে সন্ধ্যা পর্যনাত বনধের ডাক দিয়েছে।

ত্রিপুরার শিক্ষা দফতরের আধিকারিক ইউকে চাকমা জানিয়েছেন, ত্রিপুরা ট্রাইবাল এরিয়াজ অটোনমাস ডিস্ট্রিক্ট কাউন্সিল এলাকায় ২ ডিসেম্বর ডাকা বনধের প্রেক্ষিতে পরীক্ষার সূচি বদল করা হয়েছে। কোনও রকমের অপ্রীতিকর ঘটনা এড়াতেই এই কাজ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এদিনেই নবম শ্রেণির সোসিওলজি এবং স্ট্যাটিসটিকস পরীক্ষা ছিল। অন্যদিকে দশম ও দ্বাদশ শ্রেণির ইংরেজি পরীক্ষাও ছিল। নবম শ্রেণির পরীক্ষা ২ ডিসেম্বরের বদলে নেওয়া হবে ৬ ডিসেম্বর। আর দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা নেওয়া হবে ১৯ ডিসেম্বর। সরকারি নির্দেশিকায় এমনটাই জানানো হয়েছে।

ইপ্রাল্যান্ড স্টেট পার্টির প্রধান চিত্তরঞ্জন দেববর্মা জানিয়েছেন, বনধ শুরু হবে ভোর ছটায়। চলবে বিকেল ৫ টা পর্যন্ত। তাঁর আরও দাবি আইপিএফটির ভেঙে যাওয়া তিপ্রাহা অংশ এই বনধকে সমর্থন করছে।

আরও মহার্ঘ এলপিজি! মাসের শুরুতেই কলকাতায় রান্নার গ্যাসের দাম সব থেকে বেশি

English summary
Tripura Education Dept reschedules pre board examination of Class 10 and 12 due to Bandh called by a regional based political party on December 2.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X