India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদে হঠাৎ ইস্তফা বিপ্লব দেবের! কারণ নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা

Google Oneindia Bengali News

ত্রিপুরার (tripura) মুখ্যমন্ত্রীর (chief minister) পদে ইস্তফা দিলেন বিপ্লব দেব (biplab deb)। রাজ্যপালের কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন তিনি। ইস্তফাপত্রটি একলাইনের। সেখানে কোনও কারণও উল্লেখ করা হয়নি। ফলে এই ইস্তফা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

বিধানসভা ভোটের ১০ মাস আগে ইস্তফা

২০১৮ সালে টানা ২৫ বছরের বাম শাসনের অবসান ঘটিয়ে ত্রিপুরায় ক্ষমতায় আসে বিজেপি। সেই সময় রাজ্য বিজেপির সভাপতি ছিলেন বিপ্লব দেব। তাঁকেই মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেয় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সেই অনুযায়ী, বিধায়করা তাঁকে মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেয়।
ত্রিপুরায় পরবর্তী নির্বাচন হতে চলেছে ২০২৩-এর ফেব্রুয়ারিতে, তার ঠিক ১০ মাস আগে এই পদত্যাগে জল্পনা তৈরি হয়েছে।

দিল্লি থেকে ফেরার পরেই ইস্তফা

দিল্লি থেকে ফেরার পরেই ইস্তফা

বিপ্লব দেব দিল্লিতে গিয়েছিলেন। এদিন তিনি দিল্লি থেকে ফেরেন। সেখানেই গিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সামনে রাজ্যপালের কাছে ইস্তফাপত্র দেন। তবে রাজ্যপালের কাছে ইস্তফাপত্র দিতে যাওয়ার সময় তাঁর সঙ্গে এনেকেই ছিলেন। দিল্লি থেকে ফিরেই ইস্তফা দেওয়ার অর্থ, কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই ইস্তফা।

সংগঠন থাকলেই সরকার হবে

সংগঠন থাকলেই সরকার হবে

এদিন ইস্তফা দেওয়ার পরে বিপ্লব দেব জানান সংগঠন থাকলেই সরকার হবে। একটি রাজ্যে দীর্ধ সময় ধরে সরকার রাখতে হবে। দল তাঁকে যে সময় যে দায়িত্ব দিয়েছে, তা তিনি পালন করেছেন বলে জানিয়েছেন ত্রিপুরার পদত্যাগী মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, সরকার ধরে রাখতে গেলে সংগঠন শক্তিশালী হওয়া জরুরি। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিপ্লব দেব মুখে কিছু না বললেও, তিনি সংগঠনেই ফিরতে চলেছেন। তাহলে কি ত্রিপুরায় বিজেপির সংগঠনে বড় কোনও ফাঁক তৈরি হয়েছিল, সেই প্রশ্নও উঠছে বিভিন্ন মহলে। ইতিমধ্যেই সেখানে অসন্তোষের কারণে বিজেপি ছেড়েছেন সুদীপ রায় বর্মনের মতো একাধিক নেতা। তার আগে বিপ্লব দেবের পদত্যাগের দাবিও উঠেছিল।

নতুন মুখ্যমন্ত্রী নির্বাচনে কমিটি গঠন

নতুন মুখ্যমন্ত্রী নির্বাচনে কমিটি গঠন

তবে বিপ্লব দেবের জায়গায় খুব তাড়াতাড়িই অন্য কোনও নেতাকে মুখ্যমন্ত্রীর পদে বসানোর জন্য তৈরিই ছিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। ইতিমধ্যেই ত্রিপুরায় পৌঁছে গিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত নেতা ভূপেন্দ্র যাদব। নতুন মুখ্যমন্ত্রী নির্বাচন করতে কমিটি গঠনই করে দেওয়া হয়েছে। ফলে এখন দেখার কে মুখ্যমন্ত্রী পদে বসেন আর বিপ্লব দেবকেই বা দলে কোন পদ দেওয়া হয়।

রাজনৈতিক জীবনের ৪০ বছর পূর্তিতে মমতাই হবেন প্রধানমন্ত্রী! ২০২৪-এর লক্ষ্যে প্রচারে নয়া পদক্ষেপ তৃণমূলেররাজনৈতিক জীবনের ৪০ বছর পূর্তিতে মমতাই হবেন প্রধানমন্ত্রী! ২০২৪-এর লক্ষ্যে প্রচারে নয়া পদক্ষেপ তৃণমূলের

English summary
Tripura chief minister Biplab Deb resigns, sends resignation letter to Governor.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X