• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঝড়খণ্ড ভোটে নির্নায়ক শক্তি হতে চলেছে আদিবাসী আসনগুলি

সামনেই ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচন। ভোটের নির্ঘণ্ট ঘোষণা হতেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক দলগুলির দলাদলি। ভোটে জিততে এখন আদিবাসী আসনগুলি দখলের লড়াই শুরু হয়েছে রাজনৈতিক দলগুলির মধ্যে। কারণ এই আদিবাসী আসনগুলিই হতে চলেছে ঝাড়খণ্ডের নির্নায়ক শক্তি। এই আদিবাসী ভোটারদের ভোট দখলের মরিয়া হয়ে উঠেছে বিজেপি। কিন্ত এই আসনগুলি ঝাড়খণ্ড মুক্তি মোর্চার দখলে রয়েছে।

ঝড়খণ্ড ভোটে নির্নায়ক শক্তি হতে চলেছে আদিবাসী আসনগুলি

কারণ স্থানীয় রাজনৈতিক দল হওয়ার সুবাদে জেএমএম আদিবাসী ভোটারদের সুবিধা অসুবিধা তাদের চাওয়া পাওয়া খুব ভাল করে বোঝে। সেই মত তাদের ভোট প্রতিশ্রুতি দিয়ে থাকে। বিজেপির পক্ষে সেটা কোনওভাবেই সম্ভব নয়। সেকারণেই জেএমএমের মোকাবিলায় স্থানীয় নেতাদের কাজে লাগাতে চাইছে বিজেপি। রাজ্য বিজেিপর কো ইনচার্জ রামবিচর নেতামকে বসিয়েছে তারা।

ঝাড়খণ্ডের ৮১ বিধানসভার মধ্যে ২৮টি আদিবাসী কেন্দ্র। তারমধ্যে আবার ১৩টি রয়েছে জেএমএমের দখলে। কাজেই আদিবাসী ভোট দখলে জেএমএম কড়া টক্কর দিচ্ছে। কারণ এই দলের নীতি এবং আদর্শই হল আদিবাসী উন্নয়ন এবং আদিবাসী অধিকার রক্ষার জন্য কাজ করা। যেটা কোনওভাবেই ঝাড়খণ্ডের বিধায়করা করে উঠতে পারছে না।

বাল ঠাকরের উত্তরাধিকারকেই আঘাত! পর্বতের নিচে শিবসেনা, রাজনৈতিক পর্যবেক্ষকদের মন্তব্যে জল্পনাবাল ঠাকরের উত্তরাধিকারকেই আঘাত! পর্বতের নিচে শিবসেনা, রাজনৈতিক পর্যবেক্ষকদের মন্তব্যে জল্পনা

English summary
Tribal seats are going to be the deciding force in Jharkhand vote
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X