• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অগ্নিমূল্য পেট্রোপণ্য, ‘বিকল্প’ জ্বালানির পক্ষে জোরালো সওয়াল পরিবহন মন্ত্রী নীতিন গড়কড়ির

  • |

প্রতিদিনই ভাঙছে রেকর্ড। এই নিয়ে ইতিমধ্যেই একটানা ৮ দিন কলকাতা-সহ মেট্রো শহরগুলিতে বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম। এমনকী কলকাতাতেও পেট্রোলের দাম লিটার প্রতি বাড়ল ২৯ পয়সা। এদিকে পেট্রোপণ্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধির মাঝেই মঙ্গলবার 'বিকল্প’ জ্বালানির বিষয়ে জোরালো সওয়াল করতে দেখা গেল কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গড়কড়িকে। যা নিয়ে ইতিমধ্যেই দেশজুড়ে শুরু হয়েছে নতুন জল্পনা।

টানা ৮ দিন বৃদ্ধি পেল পেট্রোল ও ডিজেলের দাম

অগ্নিমূল্য পেট্রোপণ্য, ‘বিকল্প’ জ্বালানির পক্ষে জোরালো সওয়াল পরিবহন মন্ত্রী নীতিন গড়কড়ির

এদিন এই প্রসঙ্গে বলতে দিয়ে নীতিন গড়গড়িকে বলতে শোনা যায়, “আমরা বর্তমানে ভারতে লিথিয়াম আয়ন ব্যাটারির ৮১ শতাংশ তৈরি করছি। কিন্তু লিথিয়াম আয়নের বিকল্প পেতে আজ থেকেই উদ্যোগী হল আমার মন্ত্রক। সরকারি গবেষণাগারেও ইতিমধ্যে এই সম্পর্কিত যাবতীয় গবেষণা চলছে। এমনকী হাইড্রোজেন জ্বালানী তৈরিরও নিরন্তর চেষ্টা চলছে।”

অন্যদিকে পেট্রেপ্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধির প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, "আমার পরামর্শ এখন সময়ই বিকল্প জ্বালানির বিষয়ে ভাবনা চিন্তা শুরু করার। এই কঠিন সময়কেই আমাদের কাজে লাগানো উচিত। আমি ইতিমধ্যেই জ্বালানী হিসাবে বিদ্যুৎ ব্যবহারে জোর দিচ্ছি, কারণ ভারতে প্রচুর পরিমাণে উদ্বৃত্ত বিদ্যুৎ রয়েছে। এদিকে আজ নিয়ে একটানা ৮ দিন পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির ফলে এদিন কলকাতায় পেট্রোলের দাম দাঁড়ায় লিটারে ৯০ টাকা ৫৪ পয়সা। ডিজেলের দাম বেড়েছে লিটারপ্রতি ৩৫ পয়সা। ফলে কলকাতায় লিটারপ্রতি ডিজেলের দাম হয়েছে ৮৩ টাকা ২৯ পয়সা।

English summary
In the midst of the hike in petrol and diesel prices, the transport minister has strongly questioned for alternative fuels
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X