• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌ফোনে কথা বললে পুলকার চালকদের লাইসেন্স বাতিল করবে রাজ্য পরিবহন দপ্তর

এবার থেকে ফোনে কথা বললে কারপুলের চালকদের ড্রাইভিং লাইসেন্স বাতিল করে দেওয়া হবে। রাজ্য পরিবহন দপ্তর জানিয়েছে যে গাড়িতে স্কুলের শিশুদের নিয়ে যাওয়ার সময় চালকরা যদি ফোনে কথা বলেন, তবে তাঁদের লাইসেন্স বাতিল করা হবে। এমনই কড়া নির্দেশিকা চালু করা হয়েছে।

‌ফোনে কথা বললে পুলকার চালকদের লাইসেন্স বাতিল করবে রাজ্য পরিবহন দপ্তর

সোমবার পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারি লক্ষ্য করেন যে গাড়িতে ভর্তি ছোট ছোট শিশুদের নিয়ে কারপুলের চালক ফোনে কথা বলছেন। এরপরই নড়েচড়ে বসে পরিবহন দপ্তর। সরকারি সূত্রে জানা গিয়েছে, ফোর্ট উইলিয়ামের কাছে পুলকার চালক ইন্দ্রনাথ তালুকদারের লাইসেন্স বাতিল করে দেওয়া হয়, কারণ তিনি ফোনে কথা বলতে বলতে গাড়ি চালাচ্ছিলেন। রাজ্য পরিবহন দপ্তরের সচিব নারায়ণ স্বরূপ নিগম বলেন, '‌পরিবহন ডিরেক্টরেটের এনফোর্সেমন্ট শাখা লাইসেন্স বাতিল করেছে।’‌ ফোনে কথা বলার জন্য পুলকারের চালকের ড্রাইভিং লাইসেন্স বাতিলের উদ্যোগ এই প্রথমবার কলকাতায় নেওয়া হল।

১৯৮৮ সালের মোটর ভেহিকলস আইনের ১৮৪ ধারা অনুযায়ী, যে গাড়ি চালাচ্ছে যদি তা জনগণের জন্য বিপজ্জনক হয় তবে তাকে গাফিলতির জন্য দায়ি করা হবে। সেই কারণেই মোটর ভেহিকলসের পক্ষ থেকে গাড়ি চালাতে চালাতে ফোনের বিভিন্ন ব্যবহারের ওফর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেগুলি হল ফোন হাতে নিয়ে কথা বলা, ফোন না নিয়ে অন্যভাবে বা ব্লুটুথের মাধ্যমে কথা বলা, মেসেজ করা, ফটো নেওয়া, গেম খেলা, ভিডিও বানানো এবং গান শোনার ওপরও নিষেধাজ্ঞা জারি রয়েছে। ২০১৯ সালের ১ সেপ্টেম্বর মোটর ভেহিকলস সংশোধীত আইন সারা দেশে বাস্তবায়িত হয়। এই নতুন আইনটি সড়ক দুর্ঘটনা রোধে অনেক অপরাধের জন্য জরিমানা বাড়িয়েছে।

রাজ্য দখলে দিবাস্বপ্ন! দিলীপ ঘোষকে দেখে বাচ্চা, বুড়ো সবাই হাসে, বললেন জ্যোতিপ্রিয়

English summary
ndranath Talukdar, the pool car driver's driving licence was cancelled for talking over mobile phone near Fort William while driving a vehicle carrying school children, said officials
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X