• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জঙ্গি মুক্ত কাশ্মীরের ত্রাল, পুলওয়ামা হামলার এক বছর পর ঘোষণা সেনাবাহিনীর

জঙ্গি মুক্ত ত্রাল। শনিবার ঘোষণা করল সেনাবাহিনী। এই ঘোষণার সঙ্গে সঙ্গেই মোদী সরকারের মুকুটে আরেকটি সাফল্যের পালক জুড়ল। বিরোধীদের মুখে ঝামা ঘষে আবার নতুন করে ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্ত নিয়ে গলা চড়াতে পারবেন মোদী অমিত শাহরা।

 জঙ্গি মুক্ত ত্রাল

জঙ্গি মুক্ত ত্রাল

জঙ্গি মুক্ত ত্রাল। শনিবার একথা ঘোষণা করেছে সেনাবাহিনী। দক্ষিণ কাশ্মীরের মধ্যে পড়ে ত্রাল। আর পুলওয়ামার অংশ ত্রাল। এক বছর আগে এই পুলওয়ামাতেই বিধ্বংসী আত্মঘাতী হামলা জালিয়েছিল জঈশ জঙ্গিরা। তাতে প্রাণ গিয়েছিল ৪০ জন সিআরপিএফ জওয়ানের। ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি ঘটেছিল সেই বিধ্বংসী হামলার এক বছর পূর্তির পরের দিনই এই ঐতিহাসিক ঘোষণা করল সেনা বাহিনী।

 জঙ্গিদের স্বর্গ ছিল ত্রাল

জঙ্গিদের স্বর্গ ছিল ত্রাল

বুরহান ওয়ানি থেকে জাকির মুসা, সমীর টাইগার এমনকী পুলওয়ামা হামলার সুইসাইড বম্বার আদিল ভাটও ছিল এই এলাকার বাসিন্দা। লস্কর-ই-তৈবা থেকে শুরু করে জঈশ-ই-মহম্মদ, হিজবুল মুজাহিদিন প্রায় সব জঙ্গি সংগঠনই এই ত্রাল এলাকা থেকেই তাদের জঙ্গি কার্যকলাপ চালাত। পুলওয়ামা হামলার পর এই এলাকাটিকে টার্গেট করেছিল সেনাবাহিনী। তখনই নিরাপত্তারক্ষীরা জানতে পারেন এলাকায় প্রায় ৩০জন জঙ্গি সক্রিয় রয়েছে এই এলাকায়। সেই সংখ্যা এখন তিনে এসে ঠেকেছে। জম্মু কাশ্মীর পুলিসের পক্ষ েথকে জানানো হয়েছে পুলওয়ামা জেলার অবন্তিপুরায় ১৮ জন জঙ্গি সক্রিয় ছিল। এলাকায় ক্রমশ চাপ বাড়াতে শুরু করে সেনা এবং পুলিস। বাধ্য হয়ে তারা এলাকা ছাড়তে শুরু করে। ৩৭০ ধারা বিলোপোর পর অবন্তিপুরায় এনকাউন্টারে ১৪ জন জঙ্গি নিকেশ হয়েছে।

 পুলওয়ামা হামলা নিয়ে রাজনীিত

পুলওয়ামা হামলা নিয়ে রাজনীিত

পুলওয়ামা হামলার পর শহিদদের স্মৃতিতে শ্রদ্ধা জানিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী অভিযোগ করেছেন, এখনও পুলওয়ামা হামলার তদন্ত রিপোর্ট প্রকাশ্যে আসেনি। কংগ্রেস নেতা উদিত রাজ অভিযোগ করেছেন ২০২৪ সালের আগে ফের একবার পুলওয়ামার মতো হামলা হবে। তিনি দাবি করেছেন ভোটে জেতার জন্য পুলওয়ামার মত জঙ্গি হামলা ঘটতে দিয়েছিল মোদী। কারণ আগে থেকে গোয়েন্দাদের খবর থাকা সত্ত্বেও এয়ার লিফট করা হয়নি জওয়ানদের।

English summary
Tral is terror free, Indian army declear after one year of pulwama attack
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X