• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রেনের টিকিট কাটা যাবে পোস্ট অফিসের মাধ্যমেও, জানুন নয়া নিয়ম

দেশজোড়া লকডাউনে ট্রেনের টিকিট কীভাবে পাওয়া যাবে, তা নিয়ে বেশ কিছুটা চিন্তায় সাধারণ মানুষ। বিভিন্ন পরিবর্তিত পরিস্থিতিতে একাধিক ব্যবস্থা নিতে হচ্ছে। আর এই পরিস্থিতিতে আগামী জুন মাস থেকে শুরু হচ্ছে ট্রেন চলাচল।

 পোস্ট অফিসে ট্রেনের টিকিট

পোস্ট অফিসে ট্রেনের টিকিট

দেশে আরও বেশি ট্রেন চলাচলের পরিমাণ বাড়াতে বদ্ধ পরিকর রেলমন্ত্রক। এদিকে, ট্রেলের টিকিট কীভাবে মিলবে , তা নিয়ে অনেকেই সংশয়ে রয়েছেন। সেই সংশয় ঘুচিয়ে দিতে, এবার আইআরসিটিসি নয়া ব্যবস্থা চালু করেছে। এবার থেকে পোস্ট অফিসেও মিলবে ট্রেনের টিকিট।

 আর কোথায় কোথায় কাটা যাবে টিকিট?

আর কোথায় কোথায় কাটা যাবে টিকিট?

যাত্রী সংরক্ষণ কেন্দ্র, আইআরসিটিসি লাইসেন্সধারী এজেন্টদের হাত ধরে এই টিকিট মিলবে বলে খবর। এই এজেন্টদের দ্বারা টিকিট বাতিলও করা যাবে। পোস্ট অফিসেও তেমন ব্য়বস্থা রয়েছে।

১ জুন থেকে চালু পরিষেবা

১ জুন থেকে চালু পরিষেবা

১ জুন থেকে শুরু হওয়ার কথা রেল পরিষেবা ১ জুন থেকে শুরু হওয়ার কথা রেল পরিষেবা। আর তার জন্য এদিন থেকে শুরু হয় টিকিট বুকিং। তবে এদিন বুকিং শুরু হতেই রীতিমতো পরিস্থিতি খারাপ হতে থাকে। দেরি তে শুরু হয় রেলের টিকিট বুকিং। আর এই দেরিতে রেলের টিকিট বুকিং শুরু হওয়ার কারণ হিসাবে উঠে আসে

 বুকিং এ ভিড়

বুকিং এ ভিড়

এর আগে বৃহস্পতিবার ,রেলের বুকিং শুরুর ২ ঘণ্টার মধ্যেই ১,৪৯০২৫ টি টিকিট বিক্রি হয়ে গিয়েছে। এদিকে কেন্দ্রের তরফে জানানো হয়, বুকিং শুরুর ২ থেকে ৩ দিনের মধ্যেই টিকিট কাউন্টারেও ট্রেনের বুকিং করা যাবে। আগামী জুন মাস থেকে দেশে যে ২০০ টি নতুন ট্রেন দেওয়া হয়েছে, তার জন্য এই বুকিং চলছে। নতুন ট্রেনের মধ্যে রয়েছে হাওড়া-ফলকনুমা,নয়াদিল্লি-পুরী জগন্নাথ এক্সপ্রেস।

ভারতের বিরুদ্ধে তালিবানদের উস্কাচ্ছে পাকিস্তান! চাঞ্চল্যকর রিপোর্ট প্রকাশ পেন্টাগনের

English summary
Train tickets booking though post ofiice, know the new rule
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X