• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজয়া দশমীতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, অমৃতসরের কাছে ৫০ জনেরও বেশি মানুষের মৃত্যু

দেশজুড়ে চলা বিজয়া দশমী ও দসেরা উৎসবের আনন্দে মর্মান্তিক আঘাত। যার জেরে এখন শোকস্তব্ধ দেশ। অমৃতসরের কাছে চৌরা বাজারে এক ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় এই পরিস্থিতি তৈরি হয়েছে। এই ঘটনায় অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন অন্তত আরও ৩০ জন মানুষ।

এক ভয়ানক ট্রেন দুর্ঘটনার সাক্ষী হল দেশ

জানা গিয়েছে, পাঠানকোট-অমৃতসর রেল রুটে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। চৌরা বাজারে রেল লাইনের ধারে বিজয়া দশমীরপ সন্ধ্যায় রামলিলা-র সেলিব্রেশন চলছিল। এই উৎসব দেখতে বিকেল থেকে কয়েক হাজার মানুষ চৌরা বাজারে রেল লাইনের ধারে ভিড় করেছিল। রাবণের কুশপুতুলে আগুন ধরতেই মানুষের ভিড় রেললাইনে উঠে যায়। অনেকে গোটা অনুষ্ঠান মোবাইলে ভিডিওবন্দিও করছিলেন। এই সময় ঘটনাস্থলে এসে পড়ে ট্রেন। দুরন্ত গতিতে ছুটে আসা ট্রেনের সামনে অসহায় হয়ে পড়েন বহু মানুষ। অনেকে রেল লাইন থেকে নেমে যেতে সক্ষম হলেও বহু মানুষ রেল লাইনের উপরেই থেকে যান। অনেকে আবার তাড়াহুড়ো করতে গিয়ে রেললাইনের উপরেই মুখ থুবড়ে পড়ে যান। দুরন্ত গতিতে থাকা ট্রেনটি ঘটনাস্থলেই অসংখ্য মানুষকে পিষে দিয়ে বেরিয়ে যায়।

ঘটনাস্থল থেকে অন্তত ৫০ জনের ছিন্নভিন্ন দেহ মেলে। গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয় ৩০ জনকে। ঘটনায় হতবাক মানুষ এরপরই রেল লাইনের উপরে বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ঘটনাস্থলে ছুটে আসে পুলিশবাহিনী। মৃতদেহগুলি উদ্ধার করে কাছে-পিঠের সামনে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। আহতদেরও হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।

জানা গিয়েছে পাঠানকোট থেকে এই ডিএমইউ ট্রেনটি অমৃতসরে যাচ্ছিল। রেলের সূত্রে খবর রেল লাইন আটকে যে রামলীলার উৎসব চলছে তা নিয়ে কোনও তথ্যই ছিল না। রেল লাইন আটকে কেন রামলীলা-র উৎসব করতে দেওয়া হল তা নিয়ে স্থানীয় প্রশাসনের দিকে অনেকেই আঙুল তুলেছেন। আর রেল লাইন আটকে উৎসব চললেও কেন তা রেলকে জানানো হল না তা নিয়ে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন।

পরিস্থতি এতটাই মর্মান্তিক হয়ে ওঠে যে অনেকে ছিন্ন-ভিন্ন হয়ে যাওয়া শরীরের উপর কাপড় ডেকে রেলা লাইনের উপরে বসে পড়েন। গোটা ঘটনার জন্য বহু মানুষ স্থানীয় বিধায়ক নভজ্যোত সিং সিঁধুর দিকে আঙুল তুলেছেন। ফি বছরই চৌরা বাজারে এই রামলিলার উৎসব হয়ে আসছে। কিন্তু, কোনওবারই এমন ভয়াবহ ঘটনা ঘটেনি। গোটা ঘটনার দায় নিয়ে নভজ্যোত সিং সিঁধুর ইস্তফাও দাবি করেছেন অনেকে।

English summary
Some people are burning Ravana effigy on railway track as a result train accident has happened and over 50 people is feared dead.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X