এবার ল্যান্ডলাইনে কল করা যাবে ওয়াই-ফাই ব্যবহার করে, অনেক কম খরচে

  • Posted By:
Subscribe to Oneindia News

ফোনে ইন্টারনেটের সিগন্যাল না থাকলেও খুব শিগগিরিই যেকোনও মোবাইল বা ল্যান্ডলাইন টেলিফোনে কল করা যাবে বাড়ি, পাবলিক বা অফিসের ওয়াই-ফাই থেকে। টেলিকম রেগুলেটরি সংস্থা ট্রাই, দেশে ইন্টারনেট টেলিফোনির ক্ষেত্রে এই ছাড়পত্র দিয়েছে।

এবার মোবাইল কিংবা ল্যান্ডলাইনে কল করা যাবে ওয়াই-ফাই ব্যবহার করে, অনেক কম খরচে

এই পদক্ষেপের ফলে মোবাইলে নেটওয়ার্কের সমস্যা থাকলেও যে কোনও পাবলিক ওয়াইফাই জোন থেকে কল করা যাবে। ট্রাই মনে করছে, এর ফলে মিটবে অনেক রকমের সমস্যা। যেমন , ঘরের ভিতর থেকে কল করার সময়ে যে নেটওয়ার্কিং এর সমস্যা হয়, বা সিগন্যাল এর সমস্যা হয়, তা ঘুচে যাবে। এছাড়া কম দামে ফোন কল করার ক্ষেত্রেও অনেক সুবিধা পাওয়া যাবে। যদিও বেশ কিছু পুরনো টেলিকম সংস্থা ট্রাইয়ের এই পদক্ষেপের বিরোধিতা করেছে।

এদিকে, এই পদক্ষেপের ফলে টেলিফোন অপরেটর সংস্থাগুলিকে ক্ষতির মুখে পড়তে হবে বলে মনে করা হচ্ছে। তবে ইন্টারনেট টেলিফোনির জন্য সংস্থাগুলিকে একটি অ্যাপের ব্যবস্থা করতে হবে, যার দ্বারা গ্রাহকরা কল করতে পারবেন। এখনও এই ব্যাবস্থা চালু না হলেও খুব শিঘ্রই এই ব্যবস্থা চালু হবে।

English summary
You may soon be able to make calls to any mobile or landline number using your home, office or public Wi-Fi — even if you do not have any signal on your smartphone — with telecom regulator Trai giving its nod to internet telephony.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.