Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সুপ্রিমকোর্টের নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল, অনলাইনে রমরমিয়ে বাজি বিক্রি

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

সুপ্রিমকোর্টের নির্দেশে দিল্লি ও এনসিআর-এ আতশবাজি বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি হলেও স্টক ক্লিয়ার করতে এবার নতুন পন্থা নিয়েছেন দিল্লির বাজি ব্যবসায়ীরা। এবার তাঁরা অনলাইনে বাজি বিক্রি করে স্টক খালি করার পথ ধরেছেন। অনেকেই আবার ৩ হাজার, ৫ হাজার ও ১০ হাজার টাকার গিফ্ট প্যাকেজ দিচ্ছেন, তাও আবার হোম-ডেলিভারির সুবিধে সহ।

সুপ্রিমকোর্টের নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল, অনলাইনে রমরমিয়ে বাজি বিক্রি

কোনও কোনও বাজি বিক্রেতা আবার হোয়াটসঅ্যাপে অর্ডার নিয়ে আগাম ৫০ শতাংশ টাকা নিয়ে দিওয়ালির একদিন আগে বাড়িতে বাজি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন। দিল্লির সদর বাজারে গিয়ে দেখা গেল, বাজির স্টলে রয়েছে শুধুই রকমারি আলো ও প্রদীপের বাহার। প্রথমে তাঁরা বাজি রাখার কথা অস্বীকার করলেও কেউ কেউ জানিয়েছেন, অনলাইনে টাকা নিয়ে তাঁরা বাজি গ্রাহকদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন। এবং লোকচক্ষুর সামনে তা উপহার হিসেবেই দেখানো হচ্ছে।

প্রতীকী ছবি

এদিকে গ্রাহকদের বক্তব্য, অনেক অনলাইনে সাইটেই মেসেজ দেওয়া রয়েছে যে সুপ্রিমকোর্টের নির্দেশে বাজি বিক্রি বন্ধ রয়েছে, কিন্তু সেই ওয়েবসাইটের নম্বরে ফোন করলেই কেল্লা ফতে। অনেক কম দামেই মিলছে মনের মত আতশবাজি। তবে এখানে শর্ত থাকছে। যেহেতু সুপ্রিমকোর্টের নির্দেশে দিল্লি ও এনসিআর-এ বাজি বিক্রি করা যাবে না, তাই এনসিআর- এলাকার বাইরে থেকে সেই বাজি সংগ্রহ করতে হবে গ্রাহকদের।

প্রতীকী ছবি

শর্ত আরও আছে, ৫ হাজার টাকার কমে কোনও অর্ডার নেওয়া হচ্ছে না। পুরো টাকা আগেই পেটিএম বা অন্য কোনওভাবে অনলাইনে পাঠানোর পরই ডেলিভারি দেওয়া হবে বলে জানিয়েছে এক অনলাইন বাজি সংস্থার আধিকারিক।

English summary
After SC bans fire crackers at Delhi and NCR, traders now started home delivery of their stocks for online payment
Please Wait while comments are loading...