• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যৌন অভিপ্রায় ছাড়া শিশুর গাল স্পর্শ অপরাধ নয়, রায় পকসো আদালতের

শিশুদের যৌন নির্যাতন নিয়ে আরও একটি চাঞ্চল্যকর রায় সামনে এল। শিশুদের যৌন নির্যাতন থেকে রক্ষা করতে বিশেষ সুরক্ষা দেওয়া আদালত জানিয়েছে যে কোন যৌন অভিপ্রায় ছাড়া শিশুর গাল স্পর্শ করা কোনও অপরাধ হিসাবে ধরা হবে না।

যৌন অভিপ্রায় ছাড়া শিশুর গাল স্পর্শ অপরাধ নয়, রায় পকসো আদালতের


মঙ্গলবার বিশেষ পকসো আদালত রেহাই দিল এক ২৮ বছরের টেকনিসিয়ানকে, যার বিরুদ্ধে অভিযোগ এনেছিল পাঁচ বছরের এক শিশুর মা। তবে অন। অপরাধের জন্য তাকে সাজা শোনানো হয়। আদালত সূত্রে খবর, এই ঘটনাটি ২০১৭ সালে ঘটেছিল। সেই সময় অভিযুক্ত আক্রান্ত শিশুর বাড়িতে ভাঙা ফ্রিজ ও ওয়াশিংমেশিন সারাই করতে গিয়েছিল। ওইদিনের ঘটনার কথা স্মরণ করে শিশুটির মা দাবি করেন যে ওই টেকনিশিয়ান দুপুরে তাঁদের বাড়ি এসেছিল ভাঙা ফ্রিজটি মেরামতির জন্য। অভিযুক্ত সমস্যাটি ধরতে পারে এবং ফ্রিজের একটি যন্ত্রাংশ কেনার জন্য বাইরে যায়। ফিরে এসে ওই টেকনিশিয়ান তাঁর ৫ বছরের শিশুর গাল স্পর্শ করে। শিশুটির মা সেটি লক্ষ্য করে এবং আপত্তি জানায়। এরপর ত্রুটিযুক্ত ওয়াশিং মেশিনে ওই টেকনিশিয়ানকে কাজ করতে বলে তিনি রান্নাঘরে চলে যান কাজ করতে।

শিশুটির মা যখন রান্নাঘরে কাজ করছিলেন, তখন অভিযুক্ত তাঁর পেছনে এসে দাঁড়ায় এবং তাঁকে জড়িয়ে ধরে। শিশুটির মা ভয় পেয়ে তাকে দূরে সরিয়ে দিলেও অভিযুক্ত ফের তাঁকে জড়িয়ে ধরার চেষ্টা করে। ওই মহিলা তাকে টাকা দিয়ে চলে যেতে বলে কিন্তু তাও অভিযুক্ত ওই মহিলার গলা ধরে কাছে টানার চেষ্টা করে এবং ফের শিশুটির গাল স্পর্শ করে।

বারংবার চেষ্টা করার পর যখন অভিযুক্ত বাড়ি ছেড়ে যেতে চায় না, তখন ওই মহিলা অভিযুক্তের সুপারভাইজারের কাছে অভিযোগ জানান এবং তাঁর বোন ও ভাইকেও ডেকে পাঠান তাঁকে উদ্ধারের জন্য। পুলিশ এসে অভিযুক্তকে গ্রেফতার করে কিন্তু সে দ্রুত জামিনে ছাড়া পেয়ে যায়। এরপর ৩৩ বছরের মহিলার আবেদনের ভিত্তিতে আদালত অভিযুক্তকে মা ও শিশুকে যৌন হয়রানি করার অপরাধে এক বছরের কারাদণ্ডের সাজা শোনায়। তবে বিশেষ আদালত জানিয়েছে যে শিশুটির গালে হাত দেওয়া কোনও অপরাধের মধ্যে পড়ছে না। তাই সেই অপরাধ থেকে তাকে মুক্তি দেওয়া হয়।

আব্বাসদের সঙ্গে জোট! মান্নানদের ধর্মনিরপেক্ষতা নিয়ে টুইটে খোঁচা অমিত মালব্যেরআব্বাসদের সঙ্গে জোট! মান্নানদের ধর্মনিরপেক্ষতা নিয়ে টুইটে খোঁচা অমিত মালব্যের

English summary
Touching the cheeks of children without sexual intent is not a crime
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X