• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাল শপথ কেজরিওয়ালের, সেজে উঠেছে দিল্লির রামলীলা ময়দান

তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী পদে বসতে চলেছেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। আগামিকাল রবিবার দিল্লিতে রামলীলা ময়দানে হবে শপথ গ্রহন অনুষ্ঠান। এই নিয়ে তৃতীয়বার এই পদে বসতে চলেছেন কেজরিওয়াল। প্রতিবারই রামলীলা ময়দানকেই এই বিশেষ দিনের জন্য বেছে নিয়েছেন তিনি। কারণ এই রামলীলা ময়দানের লোকপাল বিলের আন্দোলনের মঞ্চ থেকেই উত্থান হয়েছিল আজকের অরবিন্দ কেজরিওয়ালের।

 কাল শপথ কেজরিওয়ালের

কাল শপথ কেজরিওয়ালের

আগামিকাল ফের দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। তার প্রস্তুতি চলছে জোর কদবে। দিল্লির একেবারে কেন্দ্রে রয়েছে এই রামলীলা ময়দান। এখানেই আগের দুবারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন তিনি। প্রায় ১ লাখ লোক ধরে এই ময়দানে। দিল্লি বাসীকে সাক্ষী রেখেই নতুন পদে আসিন হতে চান তিনি। সেকারণেই এই বিশাল ময়দানকে বেছে েনওয়া।

রামলীলা ময়দান থেকেই উত্থান

রামলীলা ময়দান থেকেই উত্থান

এই রামলীলা ময়দানই তাঁকে রাজনীতিকে পরিচিতি দিয়েছিল। ২০১১ সালে লোকপাল বিলের দাবিতে এই রামলীলা ময়দানে আন্দোলনে সামিল হয়েছিলেন অরবিন্দ কেজরিওয়াল। তখন তিনি ছিলেন একজন সাধারণ সমাজকর্মী। দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে আন্না হাজারের পাশে থাকতে চেয়েছিলেন। সেই আন্দোলন থেকে আজকের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের পরিচয় তৈরি করে দিয়েছে এই রামলীলা ময়দানই। তাই তৃতীয়বার এই পদে বসার শপথ গ্রহনের দিনেও রামলীলা ময়দানকেই বেছে নিয়েছেন তিনি।

ঝাড়ু ঝড়ে সাফ পদ্মবন

ঝাড়ু ঝড়ে সাফ পদ্মবন

বিজেপির প্রবল দাপটের মধ্যেও কেজরিওয়াল নিজের গড় দাপটের সঙ্গে রক্ষা করেছেন। বিজেপির ধর্মীয় ভেদাভেদের রাজনীতিকে প্রত্যাখ্যান করেছেন রাজধানীর বাসিন্দারা। দিল্লির বুকে যে হিন্দুত্ববাদ নিয়ে আগ্রাসী রাজনীতি ঠিক হয়নি সেকথা স্বীকার করে নিয়েছেন বিজেপির চাণক্য অমিত শাহ। আপের এই জয় মনোবল বাড়িয়েছে একাধিক অবিজেপি শাসিত রাজ্যগুলিকে।

English summary
Tomorrow Kejriwal will take oath in Ramlila Maidan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X