India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১০০ টাকা কেজি টমেটো, তেঁতুলেই বিকল্প স্বাদ খুঁজছে আম জনতা

Google Oneindia Bengali News

হু হু করো দাম বাড়ছে জিনিসের। টমোটের দামও ১০০ টাকা পার করে গিয়েছে। কেজি প্রতি ১০০টাকা দরে বিক্রি হচ্ছে টমেটো। কর্নাটক জুড়ে টমেটো সংকট দেখা দিয়েছে। বেঙ্গালুরুেত টমেটোর দাম ১০০ টাকা পার করে গিেয়ছে। খাবারে স্বাদ আনতে শেষে তেলুতেই ভরসা করছেন আম জনতা। গোটা দেশে পাইকারী মুদ্রাস্ফীতি রেকর্ড জায়গায় পৌঁছে িগয়েছে।

রেকর্ড মুদ্রাস্ফীতি

রেকর্ড মুদ্রাস্ফীতি

পাইকারি মুদ্রাস্ফীতি দেশে রেকর্ড জায়গায় পৌঁছে গিয়েছে। মার্চ মাসে ১৪ শতােশর একটু বেশি ছিল সেটা বেড়ে ১৫ শতাংশ হয়ে গিয়েছে। মার্চ মাসের চেয়ে এপ্রিল মাসে মুদ্রাস্ফীতি আরও বেড়ে গিয়েছে। রেকর্ড জায়গায় পৌছে গিয়েছে পাইকারি মুদ্রাস্ফীতি। সাধারণ মানুষের নাভিঃশ্বাস দশা তৈরি হয়েছে দেশে। সব জিনিসের দামই হুহু করে বাড়ছে। জ্বালানি থেকে খাদ্য দ্রব্য সবকিছুর দাম হু হু করে বাড়তে শুরু করে দিয়েছে।

১০০ টাকা কেজি টমেটো

১০০ টাকা কেজি টমেটো

টমেটোর দাম যে ১০০ টাকা ছাড়িয়ে যেতে পারে সেটা কে ভাবতে পেরেছে। কর্নাটকে টমেটোর দাম হু হু করে বাড়তে শুরু করেছে। বেঙ্গালুরুটে টমেটোর দাম রেকর্ড হারে বেড়েছে । ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে টমেটো।
খাবারে স্বাদ আনতে শেষে তেঁতুলের উপরেই ভরসা করছেন আম জনতা। দক্ষিণ ভারতে টমেটো একটি গুরুত্ব পূর্ণ সবজি। প্রায় সব খাবারেই টমেটোর ব্যবহার হয়। কিন্তু টমেটো সংকট দেখা দিয়েছে রাজ্যে। কয়েকদিন আগে পর্যন্ত টমেটোর দাম এতটাই কমে গিয়েছিল যে টমেটো রাস্তায় ফেলে বিক্ষোভ দেখাচ্ছিলেন চাষীরা। সেটাই এখন রেকর্ড দামে পৌঁছে গিয়েছে।

সবজির দাম বাড়ছে

সবজির দাম বাড়ছে

শুধু টমেটো নয় আলু, পেঁয়াজের দামও আকাশ ছোঁয়া হয়ে গিয়েছে দেশে। ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে আলু। খাবারে আলু অপরিহার্য কাজেই আলু বাদ দিয়েই রান্না করতে হচ্ছে আম জনতাকে। একাধিক সবজির দাম বেড়ে গিয়েছে। এমনকী মাছ-মাংস-ডিমের দামও হু হু করে বাড়তে শুরু করে দিয়েছে। এই পরিস্থিতিতে আমজনতার একেবারে নাভিশ্বাস দশা তৈরি হয়েছে।

জ্বালানির দাম বৃদ্ধির জের

জ্বালানির দাম বৃদ্ধির জের

জ্বালানির দাম বৃদ্ধির কারণেই এই পরিস্থিতি তৈরি হয়েছে গোটা দেশে। পেট্রোল-ডিজেলের দাম বেড়ে যাওয়ার কারণে রেকর্ড হারে বাড়ছে জিনিসের দাম। সব কিছুর পরিবহণ খরচ বেড়ে গিয়েছে। সেকারণেই এই কঠিন পরিস্থিতি তৈরি হয়েছে দেশে। তার উপরে আবার রিজার্ভ ব্যাঙ্ক রেপোরেট বাড়িয়েছে। রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর জানিয়েছিলেন যে মুদ্রাস্ফীতি বাড়বে।

রেকর্ড ভাঙল দেশের পাইকারি মুদ্রাস্ফীতি, পকেটে টান পড়বে মধ্যবিত্তেররেকর্ড ভাঙল দেশের পাইকারি মুদ্রাস্ফীতি, পকেটে টান পড়বে মধ্যবিত্তের

English summary
Tomato price increased
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X