• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশে বিদায় বেলাতেও বিষন্নতা, বর্ষবরণের হুল্লোরে রাশ টানতে জারি হচ্ছে নাইট কার্ফু

বিদায় নিচ্ছে বিশ। তাড়াতাড়ি ২০২০-কে বিদায় জানাতে উৎসাহ একটু বেশিই গোটা দেশে। কিন্তু সেই উৎসাহেও কোপ মেরেছে করোনা ভাইরাস। বর্ষূবরণের আনন্দেও মাটি করেছে এই মারণ ভাইরাস। সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় ৩১ তারিখের রাত থেকেই বেশ কয়েকটি রাজ্যে জারি হচ্ছে নাইট কার্ফু। তারমধ্যে রয়েছে কেরল, মহারাষ্ট্র, কর্নাটক, ওড়িশা, তেলঙ্গানা, রাজধানী দিল্লিও। অধিকাংশ রাজ্যেই রাত ১০টা থেকেই জারি হচ্ছে নাইট কার্ফু। তারমধ্যে যাবতীয় পার্টি সেরে ফেলতে। হবে বাকি আনন্দটা করতে হবে বাড়িতে বসেই।

ফের নাইট কার্ফু

ফের নাইট কার্ফু

ফের নাইট কার্ফুর পথে হাঁটতে শুরু করেছে ভারতের একাধিক রাজ্য। করোনা সংক্রমণের নয়া স্ট্রেন আসতে শুরু করেছে দেশে। ইতিমধ্যেই বেশ কয়েকজনের দেহে করোনা ভাইরাসের নয়া স্ট্রেনের হদিশ মিলেছে। তারপরেই তৎপর হয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে রাজ্যগুলিকে নতুন করে নির্দেশিকা পাঠিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। বর্ষবরণের উৎসবে রাশ টানতে নাইট কার্ফু জারির কথা বলেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তবে সিদ্ধান্ত রাজ্যগুলির হাতেই ছেড়ে দিয়েছে কেন্দ্র।

কোন কোন রাজ্যে নাইট কার্ফু

কোন কোন রাজ্যে নাইট কার্ফু

আগে থেকেই সাবধান হয়েছে দেশের বেশ কয়েকটি রাজ্য। তারমধ্যে রয়েছে মহারাষ্ট্র, রাজধানী দিল্লি, কেরল, কর্নাটক, ওড়িশা, তেলেঙ্গানা। কেরল রাত ১০ থেকে নাইট কার্ফু জারি করছে গোটা দেশে। রাত ১০টা পর্যন্ত বর্ষবরণের উৎসবের অনুমতি দেওয়া হয়েছে। তারপর আর কোনও পার্টির অনুমোদন দেওয়া হয়নি। অন্যদিকে উত্তর প্রদেশও বর্ষবরণের উৎসবে রাশ টেনেছে। ১০০ জনের বেশি কোনও অনুষ্ঠানে েকউ থাকবে না বলে নির্দেশিকা জারি করা হয়েছে।

করোনা ধাক্কা

করোনা ধাক্কা

ফের করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে গোটা দেশে। ব্রিটেন থেকে করোনা ভাইরাসের নয়া স্ট্রেন থাবা বসিয়েছে রাজ্যে। এখনও পর্যন্ত ব্রিটেন ফেরত ২০ জনেরও বেশি যাত্রীর শরীরে করোনার নয়া স্ট্রেন থাবা বসিয়েছে। তারমধ্যে রয়েছে ২ বছরের এক শিশুও। করোনা ভাইরাসের ধাক্কা যাতে নতুন করে আছড়ে না পড়ে সেকারণেই কড়াকড়ি শুরু হয়ে গিয়েছে গোটা দেশে। নতুন করে তৎপরতা শুরু হয়েছে।

করোনা ভ্যাকসিনের ড্রাইরান

করোনা ভ্যাকসিনের ড্রাইরান

করোনা ভাইরাসের ড্রাইরাসের ভ্যাকসিন হাতে আসতে আর বেশি নেই। নতুন বছরেই হাতে আসবে করোনা ভ্যাকসিন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই সেকথা জানিয়েছেন। ২০২১-এ ভালো কিছু অপেক্ষা করছে দেশবাসীর জন্য জানিয়েছেন নীতি আয়োগের প্রধান। এদিকে আবার করোনা ভ্যাকসিনের ড্রাইরান শুরু হতে চলেছে গোটা দেশে। আগামী ২ জানুযারি থেকে গোটা দেশে করোনা ভ্যাকসিনের ড্রাইরান শুরু হতে চলেছে।

কলকাতাঃ গরু ও কয়লা পাচার কাণ্ডে সিবিআই এর হানা কলকাতার প্রভাবশালী ব্যবসায়ীর বাড়িতে

English summary
Today Night Curfew started some states to curb coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X