India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মঙ্গলবার মোদী গুজরাতের জামনগরে হু গ্লোবাল সেন্টার ফর ট্র্যাডিশনাল মেডিসিনের উদ্বোধন করলেন

Google Oneindia Bengali News

দেশের সীমা ছাড়িয়ে বিশ্বের কাছে চিকিৎসা, ওষুধকে পৌঁছানোর জন্য এক ঐতিহাসিক পদক্ষেপ নিলেন কেন্দ্র সরকার। আজ মঙ্গলবার জামনগরে হু গ্লোবাল সেন্টার ফর ট্র্যাডিশনাল মেডিসিন বা জিসিটিএমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিন দিনের জন্য গুজরাতের সফরে রয়েছেন তিনি। আজ তার সফরের দ্বিতীয় দিন। আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ কুমার জগনাথ, মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল ও কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।

মঙ্গলবার মোদী গুজরাতের জামনগরে হু গ্লোবাল সেন্টার ফর ট্র্যাডিশনাল মেডিসিনের উদ্বোধন করলেন

মোদী বলেন, আজ দেশ কিন্তু বৃহত্তম দুধ উৎপাদক কেন্দ্র। ভারত বছরে ৮.৫ লক্ষ কোটি টাকার দুধ উত্পাদন হয়, যা গম ও চালের উৎপাদনের চেয়েও বেশি। আজ কিন্তু ছোট দুধের ব্যবসায়ীরাও খুব উপকৃত। এখন দেশের কয়েক কোটি কৃষক তাঁদের নিজেদের জীবিকা নির্ভর করে দুধের ব্যবসা করে। বনাস ডেইরির নয়া ডেইরি কমপ্লেক্স ও আলু প্রক্রিয়াজাতকরণ প্লান্ট উদ্বোধন করেন তিনি। এগুলি তিনি জানান বানসকাঁথা জেলার দিওদরে এক সভায় ভাষণ দেওয়ার সময়।

তিনি আরও জানান, দেশ কিন্তু শিক্ষার দিকে যথেষ্ট এগিয়েছে। গান্ধীনগরের বিদ্যা সমীক্ষা কেন্দ্রে কিন্তু অনেকটাই উন্নতি হয়েছে। গুজরাতের বানসকাঁথা জেলার দিওদরের বনস ডেইরি স্কুলে একাধিক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন তিনি। যাতে ভারতের সকল শিশু বিদ্যার দিকে থেকে অন্যদের দিক থেকে না পিছিয়ে পড়তে পারে। পড়াশুনা শিখে তাঁরা যাতে দেশের ভবিষ্যত উজ্জ্বল করতে পারে। গুজরাতের উন্নয়ন, সাফল্য দেখে খুব গর্বিত মোদি, সেটাই জানালেন তিনি।

মোদীর রাজ্যে এসে গুজরাতিতে সম্ভাষণ হু প্রধানের, করতালির ধ্বনিতে উষ্ণ অভ্যর্থনামোদীর রাজ্যে এসে গুজরাতিতে সম্ভাষণ হু প্রধানের, করতালির ধ্বনিতে উষ্ণ অভ্যর্থনা

প্রধানমন্ত্রী বলেন, আমি গতকাল গান্ধীনগরের বিদ্যালয়ে গিয়েছিলাম, সেখানে গিয়ে আমি বুঝেছি, শিক্ষার ক্ষেত্রে কতটা উন্নয়ণ হয়েছে। তিনি জোর দিয়ে জানান, বিদ্যাই একদিন দেশের বড় পরিবর্তন আনতে পারে। আমি ভারত সরকারের কর্মকর্তাদেরকে বিদ্যা পরীক্ষা কেন্দ্র অধ্যয়ন করতে বলব।

মোদি আরও বলেন, বনস ডেইরির গোবর গ্যাস প্ল্যান্টগুলি সরকারের 'কাচরে সে কাঞ্চন’ প্রচারে সাহায্যও করবে। আজ মোদি বায়ো-সিএনজি প্ল্যান্ট ও চারটি গোবর গ্যাস প্ল্যান্টের বায়ো-সিএনজি উদ্বোধন করেছেন। সফরের প্রথম দিনে, তিনি গান্ধীনগরের স্কুলগুলির জন্য কমান্ড ও নিয়ন্ত্রণ কেন্দ্র পরিদর্শন করেছিলেন। তিনি বলেন, আজ ভারত অনেকাংশেই এগিয়ে। যার জন্য খুব গর্বিত ও খুশি।

English summary
today narendra modi inaugurate who global centre for traditional-medicine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X