• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আঞ্চলিক দলগুলো এক জোট হলেই হারানো সম্ভব বিজেপিকে, বললেন মমতা

কলকাতা ও ভুবনেশ্বর, ২০ এপ্রিল : আঞ্চলিক দলগুলো এক জোট হলেই হারানো সম্ভব বিজেপিকে। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গে বৈঠকের পর দ্ব্যর্থহীন ভাষায় জানিয়ে দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, বিজেপি-কে নিয়ে আশঙ্কা করার কিছু নেই। এক জোট হতে পারলেই বিজেপি-র অপশাসন থেকে দেশকে রক্ষা করা সম্ভব।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, বিজেপি বিভেদ সৃষ্টির খেলায় মেতেছে। বিভেদ সৃষ্টি করে ক্ষমতা দখলই ওদের একমাত্র উদ্দেশ্য। কিন্তু সেই উদ্দেশ্য কোনওদিনই সাধিত হবে না। সে জন্য শুধু একজোট হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। দেশের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোকে আরও শক্তপোক্ত করে তুলতে হবে। তিনি এদিন কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে বার্তা দেন, সব রাজ্যই সমান গুরুত্বপূর্ণ এ কথা সরকারের ভুল গেলে চলে না।

 মমতা-নবীন বৈঠক নিতান্তই সৌজন্যের নয়, চলছে অ-বিজেপি জোটের প্রস্তুতি?

সেইসঙ্গে তিনি বলেন, এদিন ওড়িশার মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠক সৌজন্যমূলক। নবীনজি আমাকে সা৭আতের জন্য সময় দেওয়ায় আমি সম্মানিত বোধ করছি। প্রতিবেশী রাজ্যের সঙ্গে চিরকাল আমাদের সুসম্পর্ক ছিল। আগামীদিনেও থাকবে।

দুই মুখ্যমন্ত্রীর এই বৈঠক নিয়ে রাজনৈতির মহল উৎসাহী ছিল। এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরকালে লোকসভাতেও দুই মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ হয়েছিল। তারপর পরিস্থিতির বদলের পর প্রথম সাক্ষাৎ। বিজেপি এখন পূর্বাঞ্চলের দুই রাজ্যকে পাখির চোখ করেছে। দু'রাজ্যের শাসকদলই তাই কিছুটা হলেও চাপে। এই অবস্থার মধ্যেই দুই মুখ্যমন্ত্রী বৈঠকে এ বিষয়ে যে আলোচনা হবে তা বলাই বাহুল্য।

English summary
today-meeting-between-mamata-banerjee-nabin-pattanayak-preparing-for-non-bjp-alliance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X