• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমণ রুখতে যুদ্ধকালীন জরুরি অবস্থা, ৩১ মার্চ পর্যন্ত বন্ধ হল ট্রেন চলাচল

করোনা ভাইরাসের সংক্রমণ লাফিয়ে বাড়ছে দেশে। পরিস্থিতি মোকাবিলায় যুদ্ধকালীন জরুরি অবস্থার মত পরিস্থিতি তৈরি হয়েছে গোটা দেশে। ইতিমধ্যেই দেশের সব যাত্রীবাহী ট্রেন চলাচলে নিষেধাজ্ঞা জারি করল রেল। আগামী ৩১ মার্চ পর্যন্ত সব ট্রেন পরিষেবা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল।

ট্রেন চলাচলে নিষেধাজ্ঞা

ট্রেন চলাচলে নিষেধাজ্ঞা

গোটা দেশ এক প্রকার যুদ্ধকালীন জরুরি অবস্থায় চলে গিয়েছে। দেশের অধিকাংশ শহর লকডাউন। জরুরি পরিষেবা ছাড়া দোকানবাজার বন্ধ রাখতে বলা হয়েছে। আজ থেকে বিদেশের বিমান বন্ধ হয়েছে ভারতে। সেইমত ট্রেন পরিষেবাও বন্ধ করা হল। ৩১ মার্চ পর্যন্ত গোটা দেশে ট্রেন পরিষেবা বন্ধ রাখার কথা ঘোষণা করেছে রেলমন্ত্রক। এই মুহূর্তে ৪০০ মেল এবং এক্সপ্রেস ট্রেন যাত্রা করছে। সেগুলি গন্তব্যে পৌঁছে গেলে আর কোনও নতুন ট্রেন ছাড়বে না দেশের কোনও প্রান্ত থেকে।

স্টেশন খালির নির্দেশ

স্টেশন খালির নির্দেশ

দেশের সব বড় রেলস্টেশন খালি করার নির্দেশ জারি করল রেলওয়ে। যাতে কোনও ভিড় না হয় সেকারণেই এই নির্দেশিকা বলে জানানো হয়েছে। এতে করোনা সংক্রমণ অনেকটাই এড়ানো যাবে এমনই মনে করা হচ্ছে। গতকালই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ট্রেন পরিষেবা বন্ধ রাখার অনুরোধ জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরের দিনই ট্রেন বন্ধ করার কথা ঘোষণা করে রেলওয়ে।

করোনা সংক্রমণ রুখতে জনতা কার্ফু

করোনা সংক্রমণ রুখতে জনতা কার্ফু

করোনা সংক্রমণ রুখতে আজ গোটা দেশে পালিত হচ্ছে জনতা কার্ফু। জম্মু কাশ্মীর থেকে কন্যাকুমারী সর্বত্র এক ছবি। জনমানুষ শূন্য রাস্তাঘাট। জরুরি পরিষেবার দোকান ছাড়া সবটাই বন্ধ রয়েছে। এই জনতা কার্ফুতে সামিল হয়েছে পশ্চিমবঙ্গও। শহর কলকাতাও শুনশান। সকাল থেকে কোনও যান চলাচলও করছে না রাস্তায়।

English summary
To stop Corona infection Indian Railway stop Train service till March 25
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X