• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শব্দদূষণ রোধে মসজিদের মাইক বন্ধের ‘দাওয়াই’! ‘আজান প্রেমের’ মাঝেই ফের বিতর্কে শিবসেনা

  • |

কানাঘুষো শোনা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। অবশেষে শব্দদূষণকে ঢাল করেই মসজিদের বাইরে আজানের মাইক বন্ধের দাবি তুলল শিবসেনা। এমনকী এই জন্য তারা কেন্দ্রের কাছে আবেদনও করেছে বলে জানা যাচ্ছে। যত দ্রুত সম্ভব এই বিষয়ে পদক্ষেপ গ্রহণেরও আর্জি জানানো হয়েছে।যদিও এর পিছনে ভিন্ন রাজনীতির রঙ রয়েছে বলেও দাবি করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

অর্ডিন্যান্স জারির পরামর্শ

অর্ডিন্যান্স জারির পরামর্শ

অন্যদিকে শিবসেনার দাবি, বায়ুদূষণ রোধে বদ্ধ পরিকর তাদের সরকার। এর জন্য ইতিমধ্যেই একাধিক ভাবনাচিন্তাও রয়েছে তাদের। পাশাপাশি লাউডস্পিকারে তারস্বরে চালানো আজানের ফলে কী ভাবে দেশের বায়ু দূষিত হচ্ছে সেই বিষয়েও এদিন শিবসেনার তরফে কলম ধরা হয় দলীয় মুখমত্র ‘সামানাতে'। এই বিষয়ে কেন্দ্রের দ্রুত অর্ডিন্যান্স জারি করা উচিত বলেও দাবি করে শিবসেনা।

 শিবসেনার দাবির পরেই ফের বিতর্ক রাজ্য-রাজনীতিতে

শিবসেনার দাবির পরেই ফের বিতর্ক রাজ্য-রাজনীতিতে

যদিও শিবসেনার এই দাবিতে ইতিমধ্যেই তীব্র জল্পনা তৈরি হয়েছে রাজ্য-রাজনীতি। এদিকে সম্প্রতি শিবসেনার দক্ষিণ মুম্বাইয়ের প্রধান পাণ্ডুরঙ সকপাল আজানের সঙ্গে মহা আরতির তুলনা টানেন। পাশাপাশি আজানের বিশেষত্বের কথা তুলে ধরে গীতা পাঠের প্রতিযোগীতার মতো আজান প্রতিযোগীতার কথাও শোনা যায় তাঁর মুখে।

 শিবসেনার অজান প্রেম নিয়ে তুলোধনা বিজেপির

শিবসেনার অজান প্রেম নিয়ে তুলোধনা বিজেপির

এদিকে পাণ্ডুরঙ সকপালের এই মন্তব্যের পরেই শিবসেনাকে বিঁধতে আসরে নামে বিজেপি। বিজেপির নেতা অতুল ভতকলকর বিস্ময় প্রকাশ করে বলেন, বালাসাহেব ঠাকরের যে দলের রাস্তায় নামাজ পড়া নিয়ে প্রকাশ্যে আপত্তি তোলে তাঁদের আজ এত আজান প্রেম এল কোথা থেকে? এদিকে বিজেপির কটাক্ষের পরেই দিল্লিতে চলমান কৃষক আন্দোলনের প্রসঙ্গ টেনে বিপির বিরুদ্ধে পাল্টা তোপ দাগে উদ্ধবের দল।

 ‘আজান প্রেম’ নিয়ে বিজেপির কটাক্ষের পাল্টা জবাব শিবসেনার

‘আজান প্রেম’ নিয়ে বিজেপির কটাক্ষের পাল্টা জবাব শিবসেনার

শিবসেনার দাবি ‘আজান প্রেম' নিয়ে বিজেপির কটাক্ষ খানিকটা দিল্লি সীমান্তে আন্দোলনরত কৃষকদের ‘পাকিস্তানি সন্ত্রাসবাদী' বলারই সমান। প্রসঙ্গত উল্লেখ্য, দিল্লি কৃষক আন্দোলনের পিছনে খালিস্তানি যোগের অভিযোগ তুলে এর আগেই বিতর্ক বাড়িয়েছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর। বর্তমানে সেই প্রসঙ্গের অবতারণ করেও গেরুয়া শিবিরের বিরুদ্ধে পাল্টা তোপ দাগা হয় সেনা মুখপত্রে। এমতাবস্থায় রাজনৈতিক বিশ্লেষকদের মতে সংখ্যালঘু ইস্যু বিপির চালে বিজেপিকে ঘায়েল করতেই নয়া কৌশল নিয়েছে শিবসেনা

কলকাতাঃ কোভ্যাক্সিনের ট্রায়াল পর্বের উদ্বোধন রাজ্যপালের, ফের রাজ্যকে তোপ ধনকড়ের

নববর্ষের শুরুতেই কর্নাটকে দ্বিতীয় পর্যায়ের সংক্রমণের আশঙ্কা! বিশেষজ্ঞ কমিটির রিপোর্টে চাপে সরকার

English summary
Shiv Sena has appealed to the central government to turn off the mike of the mosque to prevent noise pollution
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X