• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিম কাঁটায় বিদ্ধ শিবসেনা! হিন্দুত্ববাদী হতে গিয়ে জোট ভাঙতে চলেছেন উদ্ধব ঠাকরে?

মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদ শহরের নাম বদলানো নিয়ে কংগ্রেস আর শিবসেনা একে অপরের বিরুদ্ধে ক্ষুব্ধ। এই আবহে ফের মহারাষ্ট্রের মহাআঘাড়ি জোটের ভবিষ্যতের উপর প্রশ্ন চিহ্ন দেখা গেল। মূলত ঔরঙ্গাবাদ এলাকায় এআইএমআইএম-এর বাড়বাড়ন্ত ঠেকাতে হিন্দুত্ববাদী পথে হাঁঠতে চাইছে উদ্ধব ঠাকরে। তবে এই সিদ্ধান্তে কংগ্রেস ক্ষুব্ধ।

নির্বাচনের আগেই শিবসেনা ঔরঙ্গাবাদ শহরের নাম বদল চায়

নির্বাচনের আগেই শিবসেনা ঔরঙ্গাবাদ শহরের নাম বদল চায়

ঔরঙ্গাবাদের আসন্ন পৌর নির্বাচনের আগেই শিবসেনা ঔরঙ্গাবাদ শহরের নাম বদলে সম্ভাজি নগর করার পরিকল্পনা নিয়েছে। তবে এই প্রসঙ্গে কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম বলেন, ঔরঙ্গাবাদ শহরের নাম বদলানো শিবসেনার পুরনো এজেন্ডা, কিন্তু সরকার তিনটি দল নিয়ে গঠন হয়েছে এটা তাঁদের ভোলা উচিৎ নয়। জোট সরকার কমন মিনিমাম প্রোগ্রামে চলে। কারোর ব্যক্তিগত আদর্শে ন্য। প্রোগ্রাম কাজ করার জন্য হয়েছে, নাম বদলানোর জন্য নয়।

কংগ্রেসের আপত্তিকে প্রাধান্য দিতে নারাজ শিবসেনা

কংগ্রেসের আপত্তিকে প্রাধান্য দিতে নারাজ শিবসেনা

যদিও কংগ্রেসের আপত্তিকে প্রাধান্য দিতে নারাজ শিবসেনা। দলের মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত বলেন, ঔরঙ্গাবাদ শহরের নাম বদলানো শিবসেনার অনেক পুরনো অ্যাজেন্ডা। এই ইস্যুতে জোট সরকারে যুক্ত দল গুলো বসে একটি সিদ্ধান্তে আসবে। এদিকে বিজেপি এই ইস্যুতে শইবসেনাকে কটাক্ষ করতে ছাড়েনি।

শিবসেনা আর কংগ্রেসের মধ্যে তৈরি হওয়া বিভেদ

শিবসেনা আর কংগ্রেসের মধ্যে তৈরি হওয়া বিভেদ

জোট সরকারের মধ্যে কোনও বিতর্ক সৃষ্টি হলে বিজেপি কটাক্ষ করতে পিছুপা হয় না। ঔরঙ্গাবাদ শহরের নাম বদলানোর ইস্যুতে শিবসেনা আর কংগ্রেসের মধ্যে তৈরি হওয়া বিভেদ নিয়ে বিজেপি কটাক্ষ করেছে। বিজেপি বলেছে, এই কাজ শিবসেনা এর আগেও করতে পারত।

বিজেপির পাল্টা তোপ

বিজেপির পাল্টা তোপ

বিজেপির বক্তব্য, পুরসভার নির্বাচনের আগে শিবসেনার সাম্ভাজি নগরের কথা মনে পড়েছে। এটা আগে কেন করেনি? পাশাপাশি শিবসেনা এবং কংগ্রেসের মধ্যে ঔরঙ্গাবাদ শহরের নাম বদলানো নিয়ে বিবাদ সামনে আসতেই বিজেপি শিবসেনাকে খোঁচা দিতে শুরু করেছে। বিজেপি নেতারা এও বলছে যে মহাআঘাড়ি সরকার শীঘ্রই ভেঙে যাবে।

কলকাতাঃ রেল প্রকল্পেও বাংলাকে বঞ্চনা করা হয়েছে, কেন্দ্রকে তোপ শশী পাঁজার

English summary
To minimize AIMIM force in Aurangabad, Shiv Sena stirs name change, Congress unhappy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X