• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে প্রবেশ করতে হলে এই চার রাজ্যের যাত্রীকে দেখাতে হবে কোভিড–১৯ নেগেটিভ রিপোর্ট

মহারাষ্ট্রে প্রবেশ করতে হলে কোভিড–নেগেটিভ রিপোর্ট থাকা বাধ্যতামূলক। সোমবার এমনই নির্দেশিকা জারি করা হয়েছে উদ্ধব ঠাকরের সরকারের পক্ষ থেকে। তবে এই নিয়ম কেবলমাত্র প্রযোজ্য দিল্লি, রাজস্থান, গুজরাত ও গোয়া এই চার রাজ্যের ক্ষেত্রে। কারণ এই চার রাজ্যে বর্তমানে কোভিড কেসের বেঝা সর্বোচ্চ।

মহারাষ্ট্রে প্রবেশ করতে হলে এই চার রাজ্যের যাত্রীকে দেখাতে হবে কোভিড–১৯ নেগেটিভ রিপোর্ট

জাতীয় রাজধানী দিল্লি করোনা ভাইরাসের তৃতীয় ঢেউয়ের সাক্ষী থাকছে এবং প্রায় প্রতিদিনই করোনা কেসের সংখ্যা বৃদ্ধি নতুন সতর্কতার সৃষ্টি করছে। মহারাষ্ট্র সরকারের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, '‌দিল্লি, রাজস্থান, গোয়া ও গুজরাত থেকে যে সব যাত্রীরা বিমানে করে এ রাজ্যে আসবে তাঁদের নেগেটিভ আরটি–পিসিআর রিপোর্ট দেখাতে হবে বিমানবন্দরে অবতরণের সময়। সফরের ৭২ ঘণ্টার মধ্যে এই পরীক্ষা করাতে হবে যাত্রীদের।’‌ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, '‌যে সব যাত্রীরা এই চার রাজ্য থেকে ট্রেনে করে আসবে তাঁদের সফরের ৯৬ ঘণ্টা আগে করোনার নেগেটিভ পরীক্ষা করে তা দেখাতে হবে স্টেশনে।’ যে সব যাত্রী এই চার রাজ্য থেকে সড়কপথে আসবেন তাঁদের সীমান্ত চেকপোস্টে এই রিপোর্ট দেখাতে হবে।

মুখ্য সচিব সঞ্জয় কুমার এই বিজ্ঞপ্তি জারি করে বলেন, '‌উপসর্গ রয়েছে এমন ব্যক্তিদের অ্যান্টিজেন টেস্ট করাতে হবে। যদি পজিটিভ রিপোর্ট আসে তবে তাঁকে চিকিৎসার জন্য কোভিড কেন্দ্রে ভর্তি হতে হবে নিজের খরচে।’‌

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় প্রত্যেক একঘণ্টায় দিল্লিতে কোভিডে গড়ে মৃত্যু হচ্ছে পাঁচজনের। দেশের মধ্যে এটি সর্বোচ্চ বলে জানা গিয়েছে। একদিকে যখন দেশে একদিনে করোনায় মৃত্যুর সংখ্যা ৫১১, সেখানে একা দিল্লিতেই মৃত্যু হয়েছে ১২১ জনের। দিল্লির স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে রবিবার নতুন করে করোনা কেস সনাক্ত হয়েছে ৬,৭৪৬টি এং পজিটিভ কেসের সংখ্যা ১২.‌২৯ শতাংশ এবং ১২১ জনের মৃত্যুর পর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮,৩৯১ জন।

কলকাতা : সরকারি চাকরি পেতে দক্ষতার মাপকাঠি কোভিডের দেহ দাহ করা, পুরসভার উদ্যোগ

করোনা মোকাবিলায় বড় সিদ্ধান্তের পথে কেন্দ্রে? মঙ্গলবারই মুখ্যমন্ত্রীদের সঙ্গে জরুরী বৈঠকে মোদী

English summary
Passengers from Delhi, Rajasthan, Gujarat and Goa will have to bring covid negative report when entering Maharashtra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X