• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন বছরে ফের উত্তেজনা লাদাখে! প্যানগংয়ে চিনা সেনাকে রুখতে তোড়জোর নৌবাহিনীর

নতুন বছরে ফের উত্তেজনা বাড়ছে প্যাংগং সো এলাকাতে। লাদাখের প্যাংগং লেকের স্থিতাবস্থা বদলানোর চেষ্টায় মরিয়া চিন এবার জলেও নামিয়ে দিয়েছে ভেসেল। প্যানগং লেকে নজরদারি চালাতে এই ভেসেল ব্যবহার করছে পিএলএ। এর জবাবে ভারত প্যানগং লেকে মোতায়েন করেছিল অত্যাধুনি স্পিড বোট। এবার আরও স্পিড বোট তৈরির অর্ডার দিল নৌবাহিনীষ আত্মনির্ভরত ভারতের অধীনে এই নতুন স্পিডবোটগুলি তৈরি হবে ভারতেই।

উত্তেজনা এবার জমি ছাড়িয়ে জলে নেমেছে

উত্তেজনা এবার জমি ছাড়িয়ে জলে নেমেছে

উত্তেজনা এবার জমি ছাড়িয়ে জলে নেমেছে। চিন টাইপ ৯২৮বি মডেলের ভেসেল জলে নামিয়েছে বলে খবর মিলেছে। চিনের এই চালকে মাত দিতে ভারতীয় সেনাও তৎপর। দখলদারি রুখতে ও চিনা সেনাকে ধাওয়া করতে ভারত মোতায়েন করেছে অত্যাধুনিক স্পিডবোট। যার সাহায্যে চিনা সেনাকে ভারতীয় ভূখণ্ড ভারত দূরে রাখতে পারবে।

শান্তি আলোচনা হঠাৎই থমকে গিয়েছে

শান্তি আলোচনা হঠাৎই থমকে গিয়েছে

এদিকে লাদাখ সীমান্তে ভারত-চিন সেনার শান্তি আলোচনা হঠাৎই থমকে গিয়েছে। কারণ চিনা সেনার ওয়েস্টার্ন কমান্ডের কমান্ডার বদলের পর থেকেই চিনা সেনার অন্দরে বদল হচ্ছে। এবং নতুন কমান্ডার দায়িত্ব গ্রহণের পরই ৯বম দফার বৈঠকে বসবে ভারত-চিন সেনা, এমনই তথ্য মিলছে সূত্র মারফত। যদিও নতুন এই কমান্ডার ভারতের সঙ্গে কেমন আচরণ হবে, তা নিয়ে ধন্দ রয়েছে।

৫০ হাজারেরও বেশি সেনা জওয়ান মোতায়েন

৫০ হাজারেরও বেশি সেনা জওয়ান মোতায়েন

প্রসঙ্গত, বিগত প্রায় সাত পাঁচেক ধরে পূর্ব লাদাখে ভারত-চিন সীমান্তে উত্তেজনা ও সংঘাতের বাতাবরণ তৈরি হয়ে রয়েছে। প্রকৃত নিয়ন্ত্রণরেখার উভয়দিকেই নিজেদের সেনা মোতায়েন করছে দিল্লি ও বেজিং। ৫০ হাজারেরও বেশি সেনা জওয়ান মোতায়েন রয়েছে সীমান্তের উভয় প্রান্তে।

English summary
To counter China's heavy vessel Indian Navy ordered more speed boats to be depolyed in Pangong
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X