• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিকে কোণঠাসা করতে আজ কংগ্রেসের ভারত বাঁচাও ‌‌সমাবেশ দিল্লিতে

বিজেপির বিরুদ্ধে জোরদার প্রতিবাদ আন্দোলনে নামতে চলেছে কংগ্রেস। মোদী সরকারের ব্যর্থতার প্রতিবাদে আজ ভারত বাঁচাও সমাবেশের ডাক দিয়েছে কংগ্রেস। তাতে উপস্থিত থাকবেন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, মনমোহন সিং সহ কংগ্রেসের হাইপ্রোফাইল নেতারা। রামলীলা ময়দানে এই সমাবেশে উপস্থিত থাকার কথা টুইট করে জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

 বিজেপির বিরুদ্ধে কোমড় বাঁধছে কংগ্রেস

বিজেপির বিরুদ্ধে কোমড় বাঁধছে কংগ্রেস

লোকসভা ভোটের পর কিছুটা ঝিমিয়ে গিয়েছিল কংগ্রেস। মহারাষ্ট্রে শিবসেনার সঙ্গে জোট গড়ে সরকার গঠনের পর নতুন করে জেগে উঠেছে। সংসদে কংগ্রেসের প্রতিবাদের আগুন কয়েকগুণ বেড়েছে। এবার মোদী সরকারের ব্যর্থতাকে হািতয়ার করেই পথে নামছে কংগ্রেস। দিল্লির রামলীলা ময়দানে আজ ভারত বাঁচাও সমাবেশের ডাক দিয়েছে তারা। তাতে উপস্থিত থাকবেন কংগ্রেসের হাই প্রোফাইল নেতারা। সোনিয়া গান্ধা, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, মনমোহন সিং সহ প্রথম সারির কংগ্রেস নেতারা উপস্থিত থাকবেন সেই সমাবেশে। সকাল থেকেই তার তোরজোর শুরু হয়ে গিেয়ছে।

 সুর চড়াচ্ছে কংগ্রেস

সুর চড়াচ্ছে কংগ্রেস

নাগরিকত্ব সংশোধনী বিল পাসের পরেই উত্তর পূর্বের রাজ্যগুলির পাশে দাঁড়ানোর কথা ঘোষণা করে কংগ্রেস। এই নিয়ে মোদী সরকারকে কোণঠাসা করতে কোনও কসুর করতে চান না তাঁরা। দিল্লির এই ভারত বাঁচাও সমাবেেশ এক প্রকার শক্তি প্রদর্শন করতে চলেছে কংগ্রেস। কারণ বিপুল সংখ্যাক কংগ্রেস কর্মী সমর্থক এই সমাবেশে যোগ দেওয়ার জন্য সকাল থেকেই দিল্লিতে হাজির হয়ে গিয়েছেন।

 রাহুলকে ফেরানোর বার্তা

রাহুলকে ফেরানোর বার্তা

কংগ্রেসের এই আন্দোলনের আরেকটি গুরুত্ব পূর্ণ অংশ হল রাহুল গান্ধীকে সভাপতি পদে ফেরানো। সূত্রের খবর ছেলের সভাপতি পদে ফেরার পথ সুগম করতে জানুয়ারিতেই সভানেত্রীর পদ ছাড়তে চলেছেন সোনিয়া। ইতিমধ্যেই রাহুলকে ফেরানোর দাবি উঠতে শুরু করেছেন কংগ্রেসের একাংশ থেকে। এই সুযোগ নিয়েই রাহুল গান্ধীকে আবার সভাপতি পদে বসানোর প্রক্রিয়া শুরু হবে বলে মনে করা হচ্ছে। এই সমাবেশ তার একট অংশ বলে মনে করছে রাজনীতিকরা।

English summary
To corner BJP Cogress today prepare for Bharat Banchao Rally
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X