• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এসআইএফএফ ইয়ং আর্টিস্ট ২০২০: স্কলারশিপের জন্য ১০০ ফাইনালিস্টের নাম ঘোষিত

জাতীয়স্তরের এসআইএপএফ ইয়ং আর্টিস্ট ২০২০ বহুদিন ধরেই সর্বজনবিদিত । এই প্রতিযোগিতায় বিভিন্ন ধরানার সঙ্গীত ও নৃত্য পরিবেশন ঘিরে ১০০ জন সেনা ফাইনালিস্টের নাম এদিন ঘোষিত হয়েছে । এই উদ্যোগে ১২০০০ জন অঁশ নেন। দেশের বিভিন্ন জায়গা থেকে আস পড়ুয়ারা এখানে অংশ নেয়।

এসআইএফএফ ইয়ং আর্টিস্ট ২০২০: স্কলারশিপের জন্য ১০০ ফাইনালিস্টের নাম ঘোষিত

যারা এই প্রতিযোগিতায় অঁশ নেয় , তাদের বয়স ১১ থেকে ১৮ বছর। আন্তর্জাতিক খ্যাতনামা শিল্পী, আমজাদ আলি খান, টেরেন্স লুইস, শোভনা নারায়ন, শলমলি খোলগাড়ে, অরুণা শ্রীরামরা এই প্রতিযোগিতায় বিচারকের আসনে রয়েছেন। যারা প্রথম ১০০ জন বা ১১০ জন ফাইনালিস্ট হিসাবে বিবেচিত হয়েছে, তারা ২৫ লাখ টাকার স্কলারশিপ পাবে। যারমধ্যে উচ্চ পর্যায়ের মেন্টরশিপ প্রোগ্রাম পড়ছে। সঙ্গে থাকছে নগদ টাকা। বর্তমানে ফাইনালিস্টরা ইয়ং আর্টিস্ট অ্যাডভান্সড মেন্টরশিপ প্রোগ্রামের অংশ।

মেন্টরদের মধ্যে থাকছেন এল সুব্রহ্মণ্যম, কবিতা কৃষ্ণমূর্তির মতো তারকারা। সঙ্গে থাকছেন মাধবী মুদগল। সঙ্গে থাকছেন রুক্মিনী বিজয়কুমার, অনুপমা ভাগবত নিকিতা গান্ধী, সাগর বোরারা। তবে যারা এই মেন্টরশিপের আওতায় রয়েছে তাদের নিয়ে গোটা অনুষ্ঠানটি তারা কোভিড পরিস্থিতি কোনদিকে যায় , তার ওপর নির্ভর করে সম্প্রচারিত হবে।

এসআইএফএফ ইয়ং আর্টিস্ট ২০২০: স্কলারশিপের জন্য ১০০ ফাইনালিস্টের নাম ঘোষিত

ইয়ং আর্টিস্ট সিজন ওয়ান এখনও পর্যন্ত প্রচুর পরিমাণ জনপ্রিয়তা পেয়েছে। কেউ উজ্জয়িনী থেকে , কেউ উত্তর ২৪ পরগনা থেকে , কেউ আবার ইম্ফল থেকে এসেছে। আবার অনেকে কোঝিকোড, কেউ বা উড়ুপি থেকে এসেছে।

শিল্পকলা কোনও সীমানা জানেনা। আর এমন কিছু প্রতিযোগীকে এবছর পাওা গিয়েছে এবারের প্রতিযোগিতার মঞ্চে যারা অনন্য সাধরাণ ট্যালেন্ট। প্রতিযোগিদের অনেকেই নিজের ক্ষমতা আগে প্রকাশ করতে পারেনি। এখন তারা করতে পারছে এমন একটি মঞ্চ পেয়ে। এসআইএফএফ এর ট্রাস্টি সন্দীপ সিংহল জানান ' অল্পবয়সীদের মধ্যে লুকিয়ে থাকা প্রতিভা খুঁজে বের করতে ইয়ং আর্টিস্ট অনুষ্ঠান করা হয়েছে। আর তাদের প্রতিভায় শান দিতেই রয়েছে অনুষ্ঠানে যাবতীয় বন্দোবস্ত। বিভিন্ন ধরেনর শিল্পকলার সমাহারের সঙ্গে এই প্রতিযোগীদের মুখোমুখি করে দিতে এই উদ্যোগ। আমরা নিশ্চিত যে এমন উদ্যোগ ও জ্ঞান এবং মেন্টরশিপ থেকে পাওয়া জ্ঞান এদের সহায়তা করবে।'

শিল্পকলার আঙিনায় এই ইয়ং আর্টিস্ট মেন্টরশিপ প্রোগ্রাম একটি গেম চেঞ্জার। এইবিষয়ে বক্তব্য রাখতে গিয়ে ডক্টর এল সুব্রহ্মণ্যম বলেন, 'আমি এই অনুষ্ঠানের সঙ্গে জড়িত থেকে খুশি। এখানে মেন্টর হিসাবে খুশি। ভারতে বহু লুকিয়ে থাকা ট্যালেন্ট রয়েছে। তা আবিষ্কার করতে বদ্ধ পরিকর আমি।'

ইয়ং আর্টিস্ট ২০২০ একটি জাতীয়স্তরের অনুষ্ঠান। এই অনুষ্ঠানের উদ্দেশ্য হচ্ছে নতুন আর্টিস্টদের একটি প্ল্যাটফর্ম দেওয়া। আর সেই কারণেই ২০ টি ক্যাটেগোরিতে ১০০ জনকে বেছে নেওয়া হয়েছে ২৫ লাখ টাকা স্কলারশিপের জন্য।দশের স্বনামধন্য তারকাদের থেকে শেখার সুযোগ সঙ্গে নিজের প্রতিভাকে ঝালিয়ে নেওয়ার সুযোগ, এমন সমস্ত বিষয় একমঞ্চে পাওয়া যায়না। আর সেই মর্মে এই অনুষ্ঠান অনন্য। প্রসঙ্গত, এই অনুষ্ঠানের মঞ্চে আন্তর্জাতিক খ্যাতনামা শিল্পী, আমজাদ আলি খান, টেরেন্স লুইস, শোভনা নারায়ন, শলমলি খোলগাড়ে, অরুণা শ্রীরামরা এই প্রতিযোগিতায় বিচারকের আসনে রয়েছেন । মেন্টরদের মধ্যে থাকছেন এল সুব্রহ্মণ্যম, কবিতা কৃষ্ণমূর্তির মতো তারকারা। সঙ্গে থাকছেন মাধবী মুদগল। যা একবাক্যে অনন্য।

এদের ফেসবুক লিঙ্ক- https://www.facebook.com/youngartiste2020/

টুইটার লিঙ্ক- https://twitter.com/siffya2020

ইনস্টাগ্রাম লিঙ্ক- https://www.instagram.com/youngartiste2020/

English summary
To be mentored by maestros, Young Artiste announces top 100 finalists for its scholarship programme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X