• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রয়াগরাজে নারকীয় হত্যাকাণ্ড, জাতীয় মানবাধিকার কমিশনে নালিশ ঠুকবে তৃণমূল

Google Oneindia Bengali News

জাতীয় মানবাধিকার কমিশনে এবার যোগী সরকারের বিরুদ্ধে নালিশ ঠুকবে তৃণমূল কংগ্রেস। প্রয়াগরাজের একই পরিবারের ৫ জনকে নৃশংসভাবে হত্যা করার ঘটনা নিয়েই মানবাধিকার কমিশনে নালিশ জানানো হবে এমনই জানিয়েছেন তাঁরা। প্রসঙ্গত উল্লেখ্য বগটুই হত্যাকাণ্ড নিয়ে বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং দল পরিদর্শনে এসেছিল। এবার প্রয়াগরাজের হত্যাকাণ্ড নিয়ে পাল্টা বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস।

জাতীয় মানবাধিকার কমিশনে যাচ্ছে িটএমসি

জাতীয় মানবাধিকার কমিশনে যাচ্ছে িটএমসি

জাতীয় মানবাধিকার কমিশনে এবার নালিশ ঠুকতে যাচ্ছে তৃণমূল কংগ্রেস। প্রয়াগরাজে ঘটেছে নারকীয় হত্যাকাণ্ড। একই পরিবারের ৫ জনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। তারই প্রতিবাদ জানিয়ে আগামিকাল জাতীয় মানবাধিকার কমিশনে যাচ্ছে তৃণমূল কংগ্রেস। প্রয়াগ রাজ থেকে ঘুরে এমনই জানিয়েছেন তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যরা। আগামিকাল তাঁরা জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারপার্সনের সঙ্গে দেখা করবেন।

প্রয়াগরাজে তৃণমূলের প্রতিনিধি দল

প্রয়াগরাজে তৃণমূলের প্রতিনিধি দল

গত ২৪ এপ্রিল প্রয়াগরাজে গিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। সেখানে একই পবিরারে ৫ সদস্যকে কুপিয়ে হত্যা করা হয়েছিল। তারই প্রতিবাদে ঘটনাস্থলে গিয়েছিলেন তাঁরা। সেই প্রতিনিধি দলে ছিলেন দোলা সেন, ললিতেশ ত্রিপাঠী, সকেত গোখেল,মমতা বালা ঠাকুর। সেখানে গিয়ে আশপাশের লোকেদের সঙ্গে কথা বলেন। তাঁদের অভিযোগ শোনেন। ধর্ষণে বাধা দেওয়ায় একই পরিবারের ৫ জনকে কুপিয়ে হত্যা করে তাঁদের বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। মৃতদের মধ্যে ২ শিশুও ছিল।

প্রয়াগরাজে নারকীয় হত্যাকাণ্ড

প্রয়াগরাজে নারকীয় হত্যাকাণ্ড

যোগী দ্বিতীয়বার ক্ষমতায় ফিরেছেন সেখানে। হাথরাস থেকে লখিমপুর খেরি কোনও কিছুই উত্তর প্রদেশে বিজেপির জয় রুখতে পারেনি। সেই যোগীর শাসনেই ফের ঘটেছে নারকীয় হত্যাকাণ্ড। তাতে একই পরিবারের ৫ জনকে নৃশংসভাবে খুন করে তাঁদের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। এই নিয়ে উত্তাল হয়েছিল গোটা এলাকা। পুলিশ জেলাশাসক ঘটনাস্থলে এলে তুমুল বিক্ষোভ দেখান স্থানীয়রা। তাঁরা অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে সরব হয়েছিলেন। এই ঘটনাকে মানবাধিক লঙ্ঘনের চরম নিদর্শন বলে মনে করছে তৃণমূল কংগ্রেস।

বিজেপির উপর পাল্টা চাপ তৈরি

বিজেপির উপর পাল্টা চাপ তৈরি

বঙ্গে বগটুই থেকে হাঁসখালি একের পর এক ঘটনার সিবিআই তদন্ত হচ্ছে। বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং টিম বগটুই থেকে হাঁসখালি পরিদর্শন করে তীব্র নিন্দা করেছেন শাসক দলের। জেপি নাড্ডার কাছে রিপোর্ট জমা দিয়ে রাজ্যের আইন শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ করেছেন। রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারির কথা বলেছেন তাঁরা। তার পাল্টা জবাবে প্রয়াগরাজের ফ্যাক্ট ফাইন্ডিং টিম পাঠায় তৃণমূল কংগ্রেস। সেখানে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখে দলের সুপ্রিমোকে রিপোর্ট জমা দিয়েছেন তাঁরা।

মমতার কড়া বার্তার পরের দিনই ফের জঙ্গলমহলে পড়ল পোস্টার, টিএমসি নেতাদের হুঁশিয়ারি মাওবাদীদেরমমতার কড়া বার্তার পরের দিনই ফের জঙ্গলমহলে পড়ল পোস্টার, টিএমসি নেতাদের হুঁশিয়ারি মাওবাদীদের

English summary
TMC will complain against Yogi government at National Human rights commission on Prayagraj incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X