• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাজনৈতিক উদ্দেশ্যেই গ্রেফতার সায়নী! তৃণমূল সাংসদদের কথা শুনেই হিংসা বন্ধের আশ্বাস অমিত শাহের

দীর্ঘ ধর্নার কাছে ফের একবার নতি স্বীকার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ত্রিপুরা ইস্যুতে অমিত শাহের সঙ্গে বৈঠক তৃণমূল সাংসদদের। প্রায় ঘন্টাখানেক বৈঠক হয়। বৈঠক শেষে আন্দোলনরত তৃণমূল সাংসদরা জানান, ত্রিপুরার পুরো পরিস্থিতি
  • |
Google Oneindia Bengali News

দীর্ঘ ধর্নার কাছে ফের একবার নতি স্বীকার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। ত্রিপুরা ইস্যুতে অমিত শাহের সঙ্গে বৈঠক তৃণমূল সাংসদদের। প্রায় ঘন্টাখানেক বৈঠক হয়। বৈঠক শেষে আন্দোলনরত তৃণমূল সাংসদরা জানান, ত্রিপুরার পুরো পরিস্থিতি জানানো হয়েছে। পয়েন্ট ধরে শাহকে প্রত্যেক ঘটনার প্রমান তুলে দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তৃণমূল সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায়।

Recommended Video

ত্রিপুরায় হিংসা বন্ধে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন অমিত শাহ, আশ্বাস দিলেন তৃণমূল সাংসদের

কথা শুনেই হিংসা বন্ধের আশ্বাস অমিত শাহের

ত্রিপুরাতে আইনশৃঙ্খলা তলানিতে গিয়ে ঠেকেছে। বিরোধীদের মারধর করা হচ্ছে। মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। এই অবস্থায় শাহের কাছে নালিশ জানাতে জান তৃণমূল সাংসদরা। কিন্তু বারবার অমিত শাহের সঙ্গে যোগাযোগ করা হলেও তাতে সাড়া না দেওয়ার অভিযোগ।

এমনকি আজ সোমবার সকালেও অমিত শাহের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তাতেও মন্ত্রকের তরফে কোনও সাড়া দেওয়া হয়নি। আর এরপরেই স্বরাষ্ট্রমন্ত্রকের বাইরেই ধর্নায় বসে যান তৃণমূল সাংসদরা। প্রায় কয়েক ঘন্টা ধরে চলে এই ধর্না।

আর এর মধ্যেই কল্যান বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই। তিনি জানান, শাহ ত্রিপুরা ইস্যুতে কথা বলতে আগ্রহী। কিন্তু সময় নিয়ে কিছু বলা হয় না। পালটা তৃণমূল সাংসদের দাবি, সময় দেওয়া না পর্যন্ত ধর্না চলবে। আর এরপরেই অমিত শাহ তাঁর নিজের বাড়িতে আন্দোলনরত তৃণমূল সাংসদদের সময় দেন।

বৈঠক শেষে কল্যাণ বন্দ্যোপাধ্যায় জানান, পুরো বিষয়টি জানানো হয়েছে। আর এরপরেই অমিত শাহ তাঁদেরকে সবরকম সাহায্য করার আশ্বাস দিয়েছেন বলে জানান সাংসদ। শুধু তাই নয়, সায়নীর ঘটনার পরেই বিপ্লব দেবের সঙ্গেও রবিবার শাহ কথা বলেছেন বলেও দাবি কল্যানের।

শুধু তাই নয়, ত্রিপুরার মাটিতে আর কোনও হামলা হবে না বলেও আন্দোলনরত তৃণমূল সাংসদদের আশ্বাস শাহের। তাঁর আশ্বাসে আশ্বস্ত তৃণমূল সাংসদরা। তবে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারি, যদি এরপরেও দেখা যায় কোনও হামলা হচ্ছে তাহলে বুঝতে হবে নিজেদের দলের মুখ্যমন্ত্রী খোদ স্বরাষ্ট্রমন্ত্রীর কথা শোনে না। শুধু তাই নয়, ফের আন্দোলনের পথে তৃণমূল হাটবে বলেও দাবি সাংসদের।

তবে ত্রিপুরা ইস্যুতে এখনই শান্ত হতে নারাজ তৃণমূল। দিল্লি, মুম্বই সব জায়গাতেই ত্রিপুরা ইস্যুতে তুলে ধরা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, ইতিমধ্যে দিল্লি পৌঁছে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাংসদদের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে তাঁর। জানা যাচ্ছে, সেখানেই ত্রিপুরা ইস্যুতে আলোচনা হতে পারে সাংসদদের সঙ্গে। কিভাবে গোটা দেশের কাছে বিজেপির এই ছবি তুলে ধরা যায় সে বিষয়ে রণকৌশল ঠিক করতেই এই বৈঠক বলে মনে করা হচ্ছে।

দিল্লি যাওয়ার আগে মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় জানিয়েছেন, ত্রিপুরাতে কোনও গনতন্ত্র নেই। মমতা বলেন, সুপ্রিমকোর্টের নির্দেশ দেওয়ার পরেও সেখানে তা মানা শোনা হচ্ছে না। আদালত অবমাননা করা হচ্ছে। এমনকি খোদ সে রাজ্যের মুখ্যমন্ত্রী আদালতের নির্দেশকে অমান্য করছে বলেও অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের

English summary
TMC told Amit Shah that Sayoni Ghosh arrested fot political purpose, Shah told there will be no clashes in Tripura anymore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X