India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিজেপি হারার ভয়ে উপনির্বাচন করছে না, ত্রিপুরা রাজ্য কমিটি গড়েই তোপ দাগল তৃণমূল

Google Oneindia Bengali News

সম্প্রতি ত্রিপুরায় রাজ্য কমিটি গঠন করেছে তৃণমূল কংগ্রেস। শনিবার রাজ্য কমিটি গঠন করার পরই বিজেপিকে সাবধান করে দিয়েছেন। বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে তৃণমূল জানিয়েছে, গেরুয়া পার্টি এখন ত্রিপুরায় উপনির্বাচন করতে ভয় পাচ্ছে। বিজেপি হারার ভয় পাচ্ছে উপনির্বাচনে। সেই কারণেই উপনির্বাচন করছে না এখনই।

বিজেপি হারার ভয়ে উপনির্বাচন করছে না, ত্রিপুরায় তোপ তৃণমূলের

তৃণমূল নেত্রী সুস্মিতা দেব জানিয়েছেন, ত্রিপুরায় সংবিধান মেন উপনির্বাচন হওয়া উচিত। কিন্তু সেই উপনির্বাচন হচ্ছে না। ত্রিপুরার জন সাধারণ পরিবর্তন চাইছেন। বিজেপি জানে উপনির্বাচন হলে বিজেপি জিততে পারবে না। তাই উপনির্বাচনে বিলম্ব করছে। ২০২৩-এ বিধানসভা নির্বাচন।তার আগে বেশ কয়েকটি বিধায়ক পদ খালি রয়েছে। সেখানে উপনির্বাচন করা হচ্ছে না পরিকল্পনা করেই।

রবিবার ত্রিপুরার রাজধানী আগরতলায় প্রেস ক্লাবে তৃণমূল কংগ্রেসের রাজ্য কমিটির প্রথম সভা হয়। সেই সভায় তৃণমূল নেত্রী তথা প্রদেশ কোর কমিটির অন্যতম সদস্যা সুস্মিতা দেব বলেন, বিজেপি ভোট-যুদ্ধে নামতে ভয় পাচ্ছে। তারা তৈরি বিজেপিক হারানোর জন্য। বিজেপি এখন নির্বাচন করলেও বিপদে পড়বে, না করলেও বিপদে পড়বে।

তৃণমূল কংগ্রেস ত্রিপুরায় উপনির্বাচন ও বিধানসভা নির্বাচনের জন্য তৈরি। তৃণমূল দাবি, নির্বাচনের সময় বিরোধীদের আক্রমণ করা হতে পারে। সে জন্য বিচারবিভাগীয় হস্তক্ষেপ দাবি করেন তৃণমূল নেতারা। রাজ্য কমিটি গঠনের পর উপনির্বাচন নিয়ে কার্যত বিজেপির দিকে চ্যালেঞ্জ ছুড়ে দেন সুস্মিতা দেব।

ত্রিপুরায় রাজ্য কমিটি গঠন করে ২০২৩-এর লক্ষ্য স্থির করে দিল তৃণমূল। গোয়ার পর ত্রিপুরাতেও বিধানসভা নির্বাচনী যুদ্ধ নামছে তারা। এবার বাংলার প্রাক্তনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে ত্রিপুরার দায়িত্বে রেখে তৃণমূল ঘূঁটি সাজাল। ২০২৩-এর যুদ্ধে ত্রিপুরায় তৃণমূলের নেতৃত্বে রাজীব বন্দ্যোপাধ্যায়। তাঁর সহ-যোদ্ধা সুস্মিতা দেব। রাজীব বন্দ্যোপাধ্যায়কে ইনচার্জ করে সুস্মিতা দেবকে কোর কমিটিতে রাখা হয়েছে।

এবার বাংলায় ২০২১-এর বিধানসভা নির্বাচনের পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ফের তৃণমূল পা রাখে ত্রিপুরায়। ফের কংগ্রেসকে ভেঙে তারা টিম তৈরি করে। সম্প্রতি পুরসভা নির্বাচনেও তৃণমূল অংশ নেয়। বিজেপিকে হারাতে সক্ষম না হলেও, তারা দ্বিতীয় স্থানে উঠে আসে ভোটের নিরীখে। এরপর রাজীব বন্দ্যোপাধ্যায়কে ইনচার্জ করে রাজ্য কমিটি গঠন করে ফেলেছে তৃণমূল।

করোনা আপডেট: দেশে দৈনিক সংক্রমণ সামান্য কমলেও চিন্তায় রাখছে সক্রিয় রোগীর সংখ্যা

তৃণমূলের ত্রিপুরা রাজ্য কমিটির সভাপতি করা হল ত্রিপুরার প্রাক্তন কংগ্রেস বিধায়ক সুবল ভৌমিককে। ৬ সদস্যের সম্পাদকমণ্ডলীবিশিষ্ট রাজ্য কমিটি গঠন করা হয়েছে। এই রাজ্য কমিটিতে মোট সদস্য সংখ্যা ১৩২। আসন্ন ২০২৩ বিধানসভা নির্বাচনকে টার্গেট করে রাজীব বন্দ্যোপাধ্যায়কে মাথায় রেখে রাজ্য কমিটি গঠন করা হয়েছে। রাজ্য কমিটির সম্পাকমণ্ডলীতে রয়েছেন সুস্মিতা দেব, আশিস দাস, আশিসলাল সিং, ভৃগুরাম রিয়াং, মামন খান। মোট ১৩২ জনের রাজ্য কমিটি ঘোষণা করে তৃণমূল বুঝিয়ে দিল ২০২৩-এর যুদ্ধ জয়ের জন্য তারা তৈরি।

English summary
TMC throws challenge to BJP for by election after forming state committee in Tripura.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X