• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আজ চেন্নাইয়ে মুখোমুখী মমতা-স্ট্যালিন, বৈঠকে ২০২৪-লক্ষ্যে কোন পরিকল্পনায় শান দেবেন দুই নেতা

আজ চেন্নাইয়ে মুখোমুখী মমতা-স্ট্যালিন, বৈঠকে ২০২৪-লক্ষ্যে কোন পরিকল্পনায় শান দেবেন দুই নেতা
Google Oneindia Bengali News

উৎসব মিটতেই ফের রাজনীতিতে মন। গতকালই চেন্নাই উড়ে গিয়েছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এবং ডিএমকে প্রধান এমকে স্টালিনের সঙ্গে বৈঠক রয়েছে তাঁর। অত্যন্ত গুরুত্ব পূর্ণ এই বৈঠক বলে মনে করছে রাজনৈতিক মহল। ২০২৪-র লক্ষ্যে বিরোধী ঐক্যে শান দিতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের চেন্নাই সফর বলে মনে করা হচ্ছে।

 আজ মুখোমুখি মমতা-স্টালিন

আজ মুখোমুখি মমতা-স্টালিন

চেন্নাইয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিনের সঙ্গে বৈঠক করবেন তিনি। আজই রয়েছে সেই হাইভোল্টেজ বৈঠক। এই বৈঠক ঘিরে নতুন করে জল্পনা তৈরি হয়েছে। ২ দিনের সফরে চেন্নাই যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টিএমসি সুপ্রিমোর হঠাৎ করে এই চেন্নাই সফরে বিরোধী ঐক্যের ইঙ্গিত রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। বুধবার বিকেলে চেন্নাই পৌঁছবেন মমতা। তারপরেই তিনি সোজা চলে যাবেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এবং ডিএমকে প্রধান এমকে স্টালিনের বাসভবনে। সেখানেই বৈঠক করার কথা রয়েছে তাঁর।

বিরোধী ঐক্যে শান

বিরোধী ঐক্যে শান

এগিয়ে আসছে ২০২৪-র লোকসভা ভোট। একুশের ভোটে জয়ের পরেই বিরোধী ঐক্যের সুর শোনা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের কণ্ঠে। একাধিকবার দিল্লি উড়ে গিয়ে বিরোধী সব রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গেও বৈঠক করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপর হঠাৎ করে বিরোধী ঐক্যের সুর যেন ঝিমিয়ে পড়েছিল জাতীয় রাজনীতিতে। মমতার নতুন করে উদ্যোহ নতুন জল্পনা তৈরি করেছে। ডিএমকে প্রধানের সঙ্গে বৈঠক নতুন করে বিরোধী ঐক্যের সুর মজবুত করার লক্ষ্য। এই নিয়ে শোরগোল রাজনৈতিক মহলে।

 বিরোধী ঐক্যের নেতৃত্বে কে?

বিরোধী ঐক্যের নেতৃত্বে কে?

একুশের ভোটের পরে বিরোধী ঐক্য নিয়ে তৎপর হয়েছিলেন টিএমসি সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেসময় সোনিয়া গান্ধীর সঙ্গে তাঁর বৈঠকের পর প্রশ্ন উঠেছিল কার নেতৃত্বে এগোবে বিরোধী ঐক্য। সোনিয়া না মমতা? সেসময় নেতৃত্বর প্রশ্ন উহ্য রেখেছিলেন মমতা। তারপরে অনেকটা দিন কেটে গিয়েছে। এরই মাঝে পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে। বিরোধী ঐক্যে ঢুকে পড়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বিজেপির হাত ছেড়ে মহাজোটের সঙ্গে হাত মিলিয়ে বিহারে সরকার গড়েছেন তিনি। এবার প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কি নীতীশকে সামনে রেখেই এগোবে বিরোধী জোট?

সামনেই একাধিক রাজ্যে বিধানসভা ভোট

সামনেই একাধিক রাজ্যে বিধানসভা ভোট

সামনেই আবার গুজরাত, হিমাচল প্রদেশ সহ একাধিক রাজ্যে বিধানসভা ভোট রয়েছে। একুশের ভোটের পর বাইরের রাজ্যেও সংগঠন বিস্তারের কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমত গোয়াতে প্রার্থী দিয়েছিল তৃণমূল কংগ্রেস। গুজরাতেও প্রার্থী দেওয়ার কথা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই উদ্যোগ কতটা এগিয়েছে সেটা এখন স্পষ্ট নয়। হঠাৎ করে দক্ষিণ ভারতের রাজ্য তামিলনাড়ুতে সফর নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উদ্যোগ তাই জল্পনার পারদ চড়িয়েছে।

বিধ্বংসী আগুন শ্যামনগরে ব্যাটারি কারখানায়, ডানলপের বহুতলেও অগ্নিকাণ্ডে আতঙ্কবিধ্বংসী আগুন শ্যামনগরে ব্যাটারি কারখানায়, ডানলপের বহুতলেও অগ্নিকাণ্ডে আতঙ্ক

English summary
Mamata Banerjee will meet MK Stalin
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X