• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলাকে দেশের মধ্যে সেরা করেছি! ১০০% লড়ব, ১০০% জিতব, গোয়ায় বার্তা তৃণমূল সুপ্রিমো মমতার

Google Oneindia Bengali News

বিধানসভা নির্বাচনের (goa election 2022) লক্ষ্যে গোয়ায় (Goa) তৎপরতা শুরু করেছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। এদিন পানাজিতে যোগদান মেলার পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee), মহুয়া মৈত্রদের নিয়ে সভা হয় সেখানে। মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে বলেন, বাংলাকে দেশের মধ্যে সেরা করেছি, ছোট রাজ্য গোয়াতেও বাংলার মতোই উন্নতি সম্ভব। বাংলায় চালু সরকারি প্রকল্পগুলির উল্লেখ করে বাংলার মুখ্যমন্ত্রী বলেন, তৃণমূল ক্ষমতায় আসলে ৬ মাসের মধ্যে সব প্রতিশ্রুতি কার্যকর করা হবে।

 বিজেপির বিকল্প তৃণমূলই

বিজেপির বিকল্প তৃণমূলই

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন গোয়ায় দাবি করেন, কেউ বিজেপির বিরুদ্ধে লড়াই করতে এগিয়ে না আসায় তারাই এগিয়ে এসেছেন। তিনি বলেন ভোট ভাঙতে নয়, বিজেপির বিকল্প হিসেবেই তাদের আগমন। তিনি বলেন, বিজেপির বিরুদ্ধে লড়াই চলবে, কিন্তু তিনি ঝুঁকবেন না।

পশ্চিমবঙ্গের সরকারি প্রকল্পের কথা উল্লেখ

পশ্চিমবঙ্গের সরকারি প্রকল্পের কথা উল্লেখ

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন প্রায় পুরো ভাষণই দেন হিন্দিতে। বলেন, গোয়ার স্থানীয় ভাষা, কোঙ্কনি তিনি জানেন, বোঝেন। ভাষণে কোনও কোনও শব্দ তিনি স্থানীয় ভাষায় বলার চেষ্টাও করেন। বাংলায় চালু বিভিন্ন সরকারি প্রকল্প যেমন ফ্রি চিকিৎসা( উল্লেখ করেন কিডনি বদল থেকে শুরু করে হৃদরোগ সবই হয় বিনামূল্যে), বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য স্বাস্থ্যসাথী, ফ্রি রেশন ঘরে ঘরে পৌঁছে দেওয়া, কৃষকদের সাহায্য (বছরে ১০ হাজার টাকা আর বর্গাদারদের ৪ হাজার টাকা), কৃষকদের থেকে পুরো ধান কিনে নেওয়া, পোলট্রির ডিম কিনে মিড-ডে মিলে কাজে লাগানো হয় বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

বাংলায় সামাজিক প্রকল্পের সব কাজ হয়ে গিয়েছে

বাংলায় সামাজিক প্রকল্পের সব কাজ হয়ে গিয়েছে

বাংলার মুখ্যমন্ত্রী এদিন দাবি করেন, দেশের মধ্যে সেরা রাজ্য বাংলা। বাংলায় বেকারি কমেছে ৪০ শতাংশ। বাংলায় সামাজিক প্রকল্পের সব কাজ করা হয়ে গিয়েছে বলেও দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা এবার শিল্পায়নের দিকে ঝুঁকেছে বলে উল্লেখ করেন তৃণমূল সুপ্রিমো।
মমতা বন্দ্যোপাধ্যায় এদিন গৃহলক্ষ্মী কার্ডের প্রসঙ্গ উল্লেখ করে বলেছেন, ক্ষমতায় আসার ছয়মাসের মধ্যে সব প্রতিশ্রুতি পালন করা হবে, যেমনটি করা হয়েছে বাংলায়। বাংলার যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, তার সবই পালন করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। অন্যদিকে বিজেপির সরকার বেটি বাঁচাওয়ের নামে কিছুই করেনিন বলে অভিযোগ করেছেন।

 বিজেপিকে নিশানা

বিজেপিকে নিশানা

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে নিশানা করতে গিয়ে বলেন, বাংলাদেশের ঘটনাবলীকে ভিডিও বানিয়ে বাংলায় ছড়ানো হচ্ছে। ত্রিপুরায় তৃণমূলের ওপরে হামলা হলেও সেখানে মানবাধিকার কমিশনের লোকজনকে পাঠানো হচ্ছে না। মানবাধিকার কমিশনে বিজেপির লোক বসানো রয়েছে বলে অভিযোগ করেন তিনি। কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে কথায় কথায় সিবিআই-ইডির ভয় দেখানোর অভিযোগ এনেছেন তৃণমূল সুপ্রিমো।

আজকের দিনে এক নতুন ইতিহাসের রচনা হচ্ছে, বারাণসীতে বললেন প্রধানমন্ত্রী

কংগ্রেস মুক্ত কর্নাটক গড়তে প্রস্তাব ছিল মোদীর! প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়ার জীবনীতে চাঞ্চল্যকর তথ্যকংগ্রেস মুক্ত কর্নাটক গড়তে প্রস্তাব ছিল মোদীর! প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়ার জীবনীতে চাঞ্চল্যকর তথ্য

English summary
Mentioning Govt projects in West Bengal TMC supremo Mamata Banerjee claims party will 100% win in Goa Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X