India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের প্রার্থী হঠাৎ বদলে গেল! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কী পরিকল্পনা

Google Oneindia Bengali News

হঠাৎ বদলে গেল তৃণমূল কংগ্রেসের প্রার্থী। ঘোষণা হল এক নাম, মনোনয়ন জমা দিলেন অন্য প্রার্থী। তৃণমূল কংগ্রেসের ত্রিপুরা ইউনিট প্রার্থীকে পরিবর্তন করে চমক দিল একেবারে শেষবেলায়। তৃণমূল কংগ্রেস মহিলা প্রার্থী দাঁড় করিয়েছে বরদোয়ালি বিধানসভা কেন্দ্র থেকে, যেখানে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন সদ্য মনোনীত মুখ্যমন্ত্রী মানিক সাহা।

ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের প্রার্থী হঠাৎ বদলে গেল

আগামী ২৩ জুন ত্রিপুরার চারটি বিধানসভা আসনে উপনির্বাচন। এই চার কেন্দ্রের জন্য ৩ জুন তৃণমূল কংগ্রেস তাদের প্রার্থী ঘোষণা করেছে। তৃণমূল কংগ্রেস নীলকমল সাহাকে টাউন বারদোয়ালি বিধানসভা আসনে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করে। আর তিনি গত ৩ জুন মনোনয়নপত্র জমা দেন। একই দিনে তৃণমূলের প্রার্থীরা ত্রিপুরার দুটি আসনের জন্য মনোনয়নপত্র জমা দেন। আগরতলা এবং বরদোয়ালি আসনে প্রার্থীদের মনোনয়ন সারা হয়ে যায় তৃণমূলের।

মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে ত্রিপুরার তৃণমূল নেতৃত্ব টাউন বারদোয়ালিতে তাদের প্রার্থী পরিবর্তন করেছে। তৃণমূল কংগ্রেস প্রার্থী নীলকমল সাহার স্থলাভিষিক্ত হয়ছেন একজন নতুন প্রার্থী। তৃণমূলের নতুন প্রার্থী হয়েছেন সংহিতা বন্দ্যোপাধ্যায়। তিনি মঙ্গলবার বরদোয়ালি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। ফলে তৃণমূল দুই প্রার্থীর মনোনয়ন জমা হয়েছে একই কেন্রে্ব। তবে প্রথম মনোনয়ন জমা দেওয়া নীলকমল সাহা প্রার্থীপদ প্রত্যাহার করে নিয়েছেন।

তৃণমূল কংগ্রেস প্রার্থী বদল করেছে, তবে কেন প্রার্থী বদল করা হয়েছে তা নিয়ে বিশদে কিছু জানাননি তৃণমূলের নেতারা। ত্রিপুরার তৃণমূলের পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায়ও জানাননি কেন এই প্রার্থী বদল। তিনি বলেন, এটা দলের সিদ্ধান্ত। রাজীব বন্দ্যোপাধ্যায়ের কথায়, বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ভোটারদের কাছে পৌঁছে দেওয়ার জন্য ডোর টু ডোর প্রচার শুরু হবে। আমাদের প্রার্থীকে জিতিয়ে এনে বিজেপিকে ২০২৩-এর নির্বাচনে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়াই মূল লক্ষ্য তৃণমূল কংগ্রেসের।

কংগ্রেস সম্প্রতি ত্রিপুরা রাজনীতিতে উত্থানের পথ প্রশস্ত করতে চাইছে। দলছুটদের ঘরে ফিরিয়ে আবার প্রাসঙ্গিকতা ফিরে পাওয়াই তাদের লক্ষ্য। আর এই লক্ষ্যে তারা ইতিমধ্যে তৃণমূল ও বিজেপিতে ভাঙন ধরিয়েছে। সুদীপ রায় বর্মন ও আশিস সাহার মতো পাঁচ বারের বিধায়করা ফিরে এসেছেন কংগ্রেসে। ফিরে এসেছে এক প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি দুলাল দাস। কংগ্রেস চাইছে আরও এক প্রাক্তন প্রদেশ সভাপতি প্রদ্যোৎ কিশোর দেব বর্মনের সহায়তা লাভ করতে। তাই নতুন দল টিপ্রাকে ঘুরিয়ে জোট প্রস্তাব দিয়েছে কংগ্রেস।

এই অবস্থায় তৃণমূলের লড়াই কঠিন হচ্ছে ক্রমশ। সেই জায়গা থেকেই কি প্রার্থী বদল, সে প্রশ্নও উঠছে। যে চারটি কেন্দ্রে ত্রিপুরায় নির্বাচন, তার মধ্যে একটিতে লড়ছেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। তার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হয়েছেন পাঁচ বারের বিধায়ক আশিস সাহা। সেই টাউন বারদোয়ালি আসনের জন্যই তৃণমূল প্রার্থী বদল করল। এখানেই সন্দেহ আরও দৃঢ় হচ্ছে।

English summary
TMC sudden change their candidate against CM Manik Saha and increases speculation in Tripura.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X