• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যসভায় ফার্ম বিল নিয়ে বিতর্ক! নেত্রীর কথা স্মরণ করে রুল বুক ছিঁড়ে ফেলার চেষ্টা ডেরেকের

এদিন বিকেলে রাজ্যসভায় ফার্ম বিল পাশ হয়ে গেলেও এই বিল নিয়ে বিতর্কের সময়েই চলে ব্যাপক হইহট্টগোল। তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েনকে রুল বুক ছিঁড়ে ফেলার চেষ্টার পাশাপাশি ডেপুটি চেয়ারম্যান হরিবংশ নারায়নের মাইক্রোফোন কেড়ে নিতেও দেখা যায়। তিনি ওয়েলে নেমে কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হয়েছিলেন। চূড়ান্ত নাটকের মধ্যে তিনি বলেন, এদিন যা হল তা সংসদীয় গণতন্ত্রকে নৃশংস হত্যা। এদিকে ডেরেকের এই আচরণের জেরে রাজ্যসভা ১০ মিনিচের জন্য মুলতুবি করে দেন ডেপুটি চেয়ারম্যান।

'দিদি'র কাছে ক্ষমা চাওয়া উচিত! 'অমানবিক' নিয়ে ফের অভিষেককে খোঁচা বাবুলের

ডেরেকের সাফাই

ডেরেকের সাফাই

পরে ডেরেক সাংবাদিকদের বলেন, তিনি রুল বুক ছেঁড়েননি। ফুটেজ দেখলেই তা বুঝতে পারবেন। সংখ্যা সরকারের সঙ্গে নেই। সরকারপক্ষই আইন ভঙ্গ করেছে এবং বিল পাশ করিয়েছে। রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রস্তাব পাশ করানোর জন্য তৃণমূল নোটিশ দিয়েছে বলেও জানিয়েছেন তিনি।

রাজ্যসভায় হট্টগোলের আগে টুইট

রাজ্যসভায় হট্টগোলের আগে টুইট

এদিন রাজ্যসভায় হট্টগোলের আগে তৃণমূলের ৫৯ বছর বয়স্ক সাংসদ ডেরেক ও'ব্রায়েন টুইট করে বলেন, প্রধানমন্ত্রী বলেছেন কৃষকদের আয় ২০২২-এ দ্বিগুণ করবেন। কিন্তু বর্তমান হারে হলে তা ২০২৮-এর আগে হওয়া সম্ভবপর নয়। তারা বিলের বিরোধিতা করছেন। পাশাপাশি রাজ্যের দাবি এবং গণবন্টন ব্যবস্থা নিয়েও সরব হওয়ার কথা জানান।

 নেত্রীর কথা স্মরণ

নেত্রীর কথা স্মরণ

ডেরেক বলেন, তিনি তৃণমূলের সাংসদ। ২০০৬ সালে সেই দলের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের জন্য ২৬ দিনের অনশন করেছিলেন। তিনি কৃষকদের অধিকারের জন্য লড়াই করেছিলেন।

বাংলায় কৃষকদের আয় ৩ গুণ

বাংলায় কৃষকদের আয় ৩ গুণ

ডেরেক বলেন, ২০১১ সালে বাংলায় কৃষকদের আয় ছিল ৯০ হাজার টাকা। বর্তমানে তা দ্বিগুণ নয়, তিনগুণ, ২,৯০,০০০ হয়ে গিয়েছে। তিনি বলেন, ন্যুনতম সহায়ক মূল্য এই বিলের অন্যতম চিন্তার কারণ। তিনি অভিযোগ করেন, তারা আইন তৈরি করেন আবার ভাঙেনও। খারাপের দিক থেকে বলতে গেলে এটা একটা ঐতিহাসিক দিন, মন্তব্য করেন ডেরেক।

English summary
TMC MP Derek O'Brien attempts to tear rule book to protest against firm bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X