• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৪ এর লক্ষ্যে বড় পদক্ষেপ তৃণমূলের! মহুয়াকে সরিয়ে গোয়াতে বড় দায়িত্ব কীর্তি আজাদকে

Google Oneindia Bengali News

বাংলায় দাঁড়িয়ে গোয়া দখলের হুঁশিয়ারি দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। স্পষ্ট জানিয়েছিলেন, নয় এবার তৃণমূল গোয়া দখল করবে না হলে বিরোধী আসনে বসবে। যদিও তা হয়নি। বিধানসভা নির্বাচনে সে রাজ্যে মুখ থুবড়ে পড়েছে তৃণমূল কংগ্রেস।

আর এরপরেই একের পর এক সে রাজ্যে তৃণমূল নেতা দল ছেড়েছেন। বাকিরাও সেভাবে সক্রিয় নন। সম্প্রতি বোমা ফাটিয়ে পদত্যাগ করেছেন তৃণমূলের রাজ্য সভাপতি কিরণ কান্ডোলকর। প্রশান্ত কিশোরের দিকে আঙুল তুলেই দল ছেড়েছেন তিনি।

Weather Update : রাজ‍্যে ২দিন চলবে বৃষ্টি, ঘনিয়ে আসছে নিম্নচাপ
গোয়াতে ছন্নছাড়া অবস্থা দলের

গোয়াতে ছন্নছাড়া অবস্থা দলের

আর এই অবস্থায় একেবারে গোয়াতে ছন্নছাড়া অবস্থা দলের। আর এই অবস্থায় কীর্তি আজাদের উপরেই ভরসা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিরোনের পদত্যাগের পরেই নতুন করে গোয়াতে তৃণমূলকে সাজানোর কথা বলা হয়। এই অবস্থায় কীর্তি আজাদের উপরেই গুরু দায়িত্ব চাপালেন নেত্রী। গোটা স্টেট ইনচার্জ হিসাবে কীর্তিকে দায়িত্ব দেওয়া হল। শুধু তাই নয়, দ্রুত দায়িত্ব নেওয়ার জন্যেও কীর্তিকে বলা হয়েছে তৃণমূলের তরফে।

 মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে প্রাক্তন কংগ্রেস নেতা

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে প্রাক্তন কংগ্রেস নেতা

গত বছরই দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে প্রাক্তন কংগ্রেস নেতা। আর এরপরেই তৃণমূলে যোগ দেন কীর্তি। যোগ দিয়েই দেশে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো নেত্রী প্রয়োজন বলেও মন্তব্য করেন প্রাক্তন এই ক্রিকেটার। শুধু তাই নয়, তাঁর নেতৃত্বে কাজ করার ইচ্ছাপ্রকাশও করেন তিনি। সেই মতো গোয়াতে তৃণমূলের একটা শক্ত জায়গা তৈরি করতেই এবার কীর্তিকে স্টেট ইনচার্জ করলেন তৃণমূল সুপ্রিমো। কীর্তিকে সামনে রেখেই এবার সে রাজ্যে তৃণমূল নতুন করে সংগঠন কর‍তে মরিয়া।

 বড় দায়িত্ব ছিল মহুয়া মৈত্রের উপর

বড় দায়িত্ব ছিল মহুয়া মৈত্রের উপর

ভোটের আগে গোয়াতে বড় দায়িত্ব দেওয়া হয়েছিল মহুয়া মৈত্র'র উপর। স্টেট-ইন-চার্জ করা হয়েছিল তাঁকে। খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায় কৃষ্ণনগরের এই সাংসদের উপরে গুরু দায়িত্ব দিয়েছিলেন। কিন্তু তেমন কিছু করে দেখাতে পারেননি তিনি। গোয়াতে দলের ফলাফল ভালো হয়নি। এমনকি সে রাজ্যে দলের মধ্যে বিদ্রোহ সামলাতেও ব্যর্থ তিনি। আর এরপরেই মহুয়া মৈত্রের জায়গাতেই কীর্তিকে নয়া স্টেট-ইন-চার্জ কর হল তৃণমূলের তরফে।

লোকসভাতে চোখ তৃণমূলের

লোকসভাতে চোখ তৃণমূলের

লোকসভা নির্বাচন পাখির চোখ তৃণমূলের কাছে। আর সেই লক্ষ্যে ইতিমধ্যে অবিজেপি শক্তিগুলিকে একজোট হওয়ার ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই প্রস্তুতিও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। অন্যদিকে বেশ কয়েকটি রাজ্যেও তৃণমূল লোকসভায় লড়বে বলে ইতিমধ্যে জানানো হয়েছে তৃণমূলের তরফে। এমনকি ২০২৪ লোকসভায় গোয়ায় দুটি লোকসভায় লড়তে চায় তৃণমূল। বিধানসভা ভোটের ভরাডুবি ভুলে ২৪ লোকসভাতেই চোখ গোয়া তৃণমূলের। আর সেদিকে তাকিয়েই এবার কীর্তি আজাকেই বফ্র দায়িত্ব দিয়ে পাঠানো হল সেখানে।

English summary
TMC gives new role to Kirti Azad in Goa, replacing Mahua Moitra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X