India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তৃণমূল থেকে এই প্রথম রাষ্ট্রপতি পদপ্রার্থী, ২০ দলের সমর্থন আদায়ের পর লক্ষ্য কী

Google Oneindia Bengali News

শারদ পাওয়ার বা ফারুক আবদুল্লা নন। গোপালকৃষ্ণ গান্ধীও নন, শেষপর্যন্ত বিরোধী জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে সিলমোহর পড়েছে যশবন্ত সিনহার নামে। এই প্রথম তৃণমূল কংগ্রেসের কোনও সদস্য রাষ্ট্রপতি পদে মনোনীত হলেন। তৃণমূলের দৃষ্টিকোণ থেকে এই বিষয়টি বিশেষ তাৎপর্যপূর্ণ। তাই এবার তাঁকে জেতাতে প্রাণপণ চেষ্টা করবে বাংলার শসাক দল।

তৃণমূল থেকে প্রথম মনোনীত রাষ্ট্রপতি পদপ্রার্থী

তৃণমূল থেকে প্রথম মনোনীত রাষ্ট্রপতি পদপ্রার্থী

মঙ্গলবার দিল্লিতে শারদ পাওয়ারের পৌরহি্ত্যে বিরোধী জোটের বৈঠকে চূড়ান্ত হয়েছে যশবন্ত সিনহার নাম। এদিন বৈঠকে উপস্থিত ছিলেন ১৮টি দলের প্রতিনিধি। কংগ্রেস-সহ বামদল ও অন্যান্যরাও বিরোধী জোটের প্রার্থী যশবন্ত সিনহাকে পূর্ণ সমর্থন করেছেন। এদিন বৈঠকে হাজির ছিলেন মিমের প্রতিনিধিও। তাঁরা যেমন পূর্ণ সমর্থন দিয়েছেন বিরোধী জোটের প্রার্থীকে, তেমনই বৈঠকে গরহাজির থাকা আম আদমি পার্টির কেজরিওয়াল ও তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির কেসিআরও তৃণমূল দলের সদস্য হিসেবে মনোনীত প্রার্থীকেই তাঁদের সমর্থন দেওয়ার কথা জানিয়ে দিয়েছেন।

যশবন্ত সিনহা রাষ্ট্রপতি পদপ্রার্থী, আত্মবিশ্বাসী পার্থ

যশবন্ত সিনহা রাষ্ট্রপতি পদপ্রার্থী, আত্মবিশ্বাসী পার্থ

এই পরিস্থিতিতে তৃণমূল চাইছে বাকিদেরও সমর্থন আদায় করে নিতে। মোট কথা, তাঁদের দল থেকে মনোনীত রাষ্ট্রপতি পদপ্রার্থীকে জেতাতে তাঁরা মরিয়া চেষ্টা চালাবে, তা নিশ্চিত। তার প্রতিধ্বনি শোনা গেল মঙ্গলবার বিধানসভায় পরিষদীয় মন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের গলায়। যশবন্ত সিনহা রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ায় তাঁকে বেশ আত্মবিশ্বাসী শোনাল এদিন।

যশবন্ত সিনহার নামে সিলমোহর পড়ার পর

যশবন্ত সিনহার নামে সিলমোহর পড়ার পর

যশবন্ত সিনহার নামে সিলমোহর পড়ার পর তৃণমূল মহাসচিবের কথায় স্পষ্ট তারা এবার বিজু জনতা দল তথা বিজেডির সমর্থন লাভের চেষ্টা করবে সর্বাগ্রে। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, তাঁরা আশাবাদী বিদেপি বিরোধী বাকি দলগুলিও তাঁদের প্রার্থীকে সমর্থন দেবে। এদিন ১৮ দলের বৈঠকে সর্বসম্মতিক্রমে যশবন্ত সিনহার নাম বিরোধী জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে চূড়ান্ত হওয়ার পর আরও দুটি দল তাঁকে সমর্থন করেছে। এই পরিস্থিতি পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, যে দুই দল বৈঠক এড়িয়ে গিয়েছিল তাদের সমর্থন তাৎপর্যপূর্ণ। এবার বিজু জনতা দল তথা বিজেডির সমর্থন লাভের চেষ্টা করা হবে।

বিজেডির পাশাপাশি লক্ষ্যে ওয়াইএসআর কংগ্রেসের সমর্থনও

বিজেডির পাশাপাশি লক্ষ্যে ওয়াইএসআর কংগ্রেসের সমর্থনও

তৃণমূলের কথায়, বিজেপিকে চাপে ফেলার মতো প্রার্থী আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে পেয়ে গিয়েছে বিরোধীরা। পার্থ চট্টোপাধ্যায় যেমন আশাবাদী যে, বিজেডিও যশবন্ত সিনহাকে সমর্থন করবে রাষ্ট্রপতি পদে, তেমনই ওয়াইএসআর কংগ্রেসের সমর্থনও তাঁরা আদায় করতে পারবেন বলে মনে করছেন। তৃণমূলের সঙ্গে ওয়াইএসআর কংগ্রেস সুপ্রিমো জগনমোহন রেড্ডির সুসম্পর্ক রয়েছে। সেই কারণে যশবন্ত সিনহাকে তাঁর দলের সমর্থন পাওয়ার ব্যাপারে তৃণমূল আশাবাদী।

যশবন্ত সিনহার নামেই সিলমোহর রাষ্ট্রপতি পদে, তৃণমূলের নেতাকেই সমর্থন কংগ্রেস-সহ ১৮ দলের যশবন্ত সিনহার নামেই সিলমোহর রাষ্ট্রপতি পদে, তৃণমূলের নেতাকেই সমর্থন কংগ্রেস-সহ ১৮ দলের

English summary
TMC fixes the target after Yashwant Singh become president-candidate of opposition in President Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X