• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিকে পাল্টা চাপ, প্রয়াগরাজ নিয়ে জাতীয় মানবাধিকার কমিশনে সিবিআই তদন্তের দাবি তৃণমূলের

Google Oneindia Bengali News

প্রয়াগরাজ নিয়ে এবার বিজেপির উপর পাল্টা চাপ তৈরি করতে চাইছে টিএমসি। শুক্রবার দিল্লিতে জাতীয় মানবাধিকার কমিশনে গিয়ে নালিশ ঠুকলেন টিএমসির ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সদস্যরা। তাঁরা প্রয়াগরাজের ঘটনার সিবিআই তদন্ত দাবি করেছে। বঙ্গে একের পর এক ঘটনায় সিবিআই দিয়ে শাসক দলকে চাপে রাখার চেষ্টা করছে বিজেপি। এবার প্রয়াগ রাজের ঘটনায় পাল্টা চাপ তৈরি করতে চাইছে টিএমসি।

জাতীয় মানবাধিকার কমিশে নািলশ

জাতীয় মানবাধিকার কমিশে নািলশ

প্রয়াগরাজের খুনের ঘটনা নিয়ে দিল্লিতে জাতীয় মানবাধিকার কমিশনে অভিযোগ জানাল টিএমসির ফ্যাক্ট ফাইন্ডিং টিম। প্রয়াগরাজে যেভাবে একই পরিবারের ৫ জনকে খুন করা হয়েছে। তার মধ্যে ২ শিশুও রয়েছে। খুন করার পর তাঁদের বাড়ি জ্বািলয়ে দেওয়া হয়। সেই ঘটনার তত্ব তল্লাশে টিএমসির ফ্যাক্ট ফাইন্ডিং টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। তারপরেই রিপোর্ট তৈরি করে সেটা জাতীয় মানবাধিকার কমিশনে নািলশ জানিয়ে আসেন তাঁরা।

সিবিআই তদন্তের দাবি

সিবিআই তদন্তের দাবি

বিজেপির উপর চাপ তৈরি করতে এবার প্রয়াগরাজের ঘটনা নিয়ে সিবিআই তদন্তের দাবি করেছে টিএমসি। জাতীয় মানবাধিকার কমিশনে রিপোর্ট জমা দিয়ে সিবিআই তদন্তের দাবি করেছেন দোলা সেন, মমতা বালা ঠাকুররা। প্রসঙ্গত উল্লেখ্য বাংলায় বগটুই কাণ্ড থেকে ভাদু শেখের হত্যা, তপন কান্দুর হত্যাকাণ্ড এমনকী হাঁসখািলর ধর্ষণ কাণ্ডেরও সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের নির্দেশেই অবশ্য সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

বিজেপির উপরে চাপ তৈরি

বিজেপির উপরে চাপ তৈরি

বিজেপির উপর চাপ তৈরি করার চেষ্টা করছে টিএমসি। বাংলায় একের পর এক ঘটনা নিয়ে তৎপর হয়েছে বিজেপি। বাংলায় আইন শঙ্খলা কিছু নেই বলে অভিযোগ করেছেন তাঁরা। বগটুই কাণ্ডের পর বিজেপির পক্ষ থেকে ফ্যাক্ট ফাইন্ডিং টিম পাঠানো হয়েছিল। তাঁরা বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে চিঠি দিয়েছিেলন । তাতে বাংলায় রাষ্ট্রপতি শাসন জারির কথা বলা হয়েছে। বঙ্গে আইন শঙ্খলার অবনতি হয়েছে বলে অভিযোগ করেছেন তাঁরা।

ভোট পরবর্তী অশান্তি নিয়ে অভিযোগ

ভোট পরবর্তী অশান্তি নিয়ে অভিযোগ

একদিকে টিএমসি যেমন বিজেপিকে চাপে রাখার চেষ্টা করছে। তার মধ্যেই আবার ভোট পরবর্তী হিংসা নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেছেন আইনজীবী সেেলর একটা অংশ। তাঁরা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে বাংলায় রাষ্ট্রপতি শাসন জারির দাবি জানিয়েছেন। তাঁরা অভিযোগ করেছেন রাজ্যে আইনের শাসন বলে কিছু নেই। রাষ্ট্রপতি শাসন ছাড়া কিছু করা যায় না বলে অভিযোগ জানিয়েছেন তাঁরা।

বঙ্গ সিপিএমের সম্পাদকমণ্ডলীতে নতুন মুখ, কারা হলেন বিমান-সূর্যদের স্থলাভিষিক্তবঙ্গ সিপিএমের সম্পাদকমণ্ডলীতে নতুন মুখ, কারা হলেন বিমান-সূর্যদের স্থলাভিষিক্ত

English summary
TMC visist national human right commission
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X