• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি ছাড়তে পারেন ভাবশিষ্য সুদীপ, মুকুল-হাওয়ায় ত্রিপুরায় তৃণমূল কি ফিরবে স্বমহিমায়

Google Oneindia Bengali News

মুকুল ফিরেছেন ঘরে। তার জেরে বাংলা তৃণমূলে ফের দলবদলুদের ভিড় বাড়তে শুরু করেছে। সেই রেশ ধরে কি প্রতিবেশী রাজ্য ত্রিপুরা বিজেপিতেও ভাঙন ধরবে? প্রশ্ন উঠে পড়েছে রাজনৈতিক মহলে। বিজেপি ছেড়ে ফের তৃণমূলে ফেরার সম্ভাবনা জোরদার হয়েছে ত্রিপুরায় মুকুল রায়ের ভাবশিষ্য বলে পরিচিত সুদীপ রায়বর্মনের।

ত্রিপুরার তৃণমূলের ইউনিট গড়ে তুলেছিলেন মুকুল

ত্রিপুরার তৃণমূলের ইউনিট গড়ে তুলেছিলেন মুকুল

সুদীপ রায়বর্মনের নেতৃত্বেই ত্রিপুরার তৃণমূলের ইউনিট গড়ে তুলেছিলেন মুকুল রায়। কিন্তু ২০১৭-য় মুকুলের তৃণমূল-ত্যাগের পরই সব উদ্যোগ ভেস্তে যায়। তারপরই তৃণমূলের নেতাদের দলবদল করিয়ে বিজেপি বাড়তে শুরু করে। এবং ত্রিপুরায় ক্ষমতা দখল করে। সিপিএমের ২৫ বছরের শাসনের অবসান ঘটে।

মুকুল রায়ের প্রত্যাবর্তন ফের তৃণমূলে জোয়ার

মুকুল রায়ের প্রত্যাবর্তন ফের তৃণমূলে জোয়ার

মুকুল-ঘনিষ্ঠ সুদীপ রায়বর্মন ত্রিপুরার স্বাস্থ্যমন্ত্রী হন। কিন্তু কিছুদিনের মধ্যেই মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সঙ্গে তাঁর দ্বৈরথ শুরু হয়ে যায়। তিনি বর্তমানে বিজেপির বিক্ষুব্ধ। এই পরিস্থিতিতে মুকুল রায়ের প্রত্যাবর্তন হয়েছে তৃণমূলে। ফলে বাঙালি অধ্যুষিত ত্রিপুরার ফের তৃণমূলের বেড়ে ওঠার সম্ভাবনা তৈরি হয়েছে।

মুকুলের ভবাশিষ্য কি ফিরবেন তৃণমূলে, জল্পনা

মুকুলের ভবাশিষ্য কি ফিরবেন তৃণমূলে, জল্পনা

এখন প্রশ্ন সুদীপ রায়বর্মন কি আবার সদলবদলে বিজেপি ছেড়ে ভিড়বেন তৃণমূল কংগ্রেসে। তৃণমূলকে ত্রিপুরার ক্ষমতায় আনার লড়াই শুরু করবেন। ২০২৩-এ রাজ্যে ভোট, তার আগে তৃণমূল কংগ্রেসের ছত্রছায়ায় ফের পুরনো নেতাদের আনাগোনা দেখা যায় কি না, জানা যাবে অদূর ভবিষ্যতে। তৃণমূল এখন ভিনরাজ্যে ইউনিট গড়ার পরিকল্পনা করছে। ত্রিপুরা হতে পারে প্রথম পদক্ষেপ।

সুদীপের সঙ্গে বিজেপি ছাড়বেন একাধিক বিধায়ক!

সুদীপের সঙ্গে বিজেপি ছাড়বেন একাধিক বিধায়ক!

মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতেই ত্রিপুরার প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সুদীর রায়বর্মনকে নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। জল্পনা, সুদীপ রায়বর্মন একা নন, বিজেপি ছাড়তে পারেন আরও বেশ কয়েকজন বিধায়ক। সূত্রের খবর, ত্রিপুরায় যাঁরা দল ছাড়তে পারেন, তাঁরা সবাই-ই সুদীপ-পন্থী বলে জানা গিয়েছে।

ত্রিপুরার রাজনৈতিক সমীকরণ বদলে যেতে পারে

ত্রিপুরার রাজনৈতিক সমীকরণ বদলে যেতে পারে

সুদীপ রায়বর্মন ত্রিপুরা বিজেপিতে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিপরীত লবির লোক। অতীতে বহুবার তাঁকে সরকারে সমালোচনায় মুখর হতে দেখা গিয়েছে। এমনকী কেন্দ্রীয় বিজেপির সঙ্গেও এখন দূরত্ব বেড়েছে সুদীপের। বিপ্লবের বিরাগভাজন সুদীপ রায়বর্মন দিল্লিতে নালিশ জানাতে গিয়েও নাড্ডার সাক্ষাৎ পাননি। এবার মুকুল রায়ের দলবদলে ত্রিপুরার রাজনৈতিক সমীকরণ বদলে যেতে পারে।

বিজেপির ক্ষমতায় আসার পিছনে সুদীপের ভূমিকা

বিজেপির ক্ষমতায় আসার পিছনে সুদীপের ভূমিকা

২০১৭-য় মুকুলের হাত ধরে ত্রিপুরা বিজেপিতে এসেছিলেন সুদীপ রায়বর্মন৷ একসময় ত্রিপুরা তৃণমূলের মুখ ছিলেন সুদীপ। তারও আগে ছিলেন কংগ্রেসের হয়ে ত্রিপুরার বিরোধী দলনেতা। বাঙালি অধ্যুষিত ত্রিপুরায় বিজেপির ক্ষমতায় আসার পিছনে সুদীপের ভূমিকা ছিল অপরিসীম। কিন্তু তারপর বিজেপিতে কোনঠাসা হয়ে পড়েন সুদীপ৷

'বন্ধুর নাম সুদীপ', ২০২৩-এর লক্ষ্য ত্রিপুরার কুর্সি

'বন্ধুর নাম সুদীপ', ২০২৩-এর লক্ষ্য ত্রিপুরার কুর্সি

মুকুল-ঘনিষ্ঠ ত্রিপুরার বিজেপি নেতা সুদীপ রায়বর্মন ত্রিপুরার পুর নির্বাচনে নতুন সংগঠন গড়ে লড়ার প্রস্তুতি নিয়েছেন। 'বন্ধুর নাম সুদীপ'- সেই সংগঠন নিয়েই তিনি তৃণমূলে ফিরতে পারেন। সঙ্গে আসতে পারেন তাঁর লবির বিধায়করা। ফলে বিজেপির শক্তি কমতে পারে ত্রিপুরা বিধানসভায়। ২০২৩-এর লড়াইয়ে বিজেপিকে চ্যালেঞ্জ জানাতে উত্থান হতে পারে তৃণমূলের। আর সুদীপের লক্ষ্য হতে পারে ত্রিপুরার কুর্সি।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
TMC can return in Tripura in leadership of Sudip Roy Barman after Mukul Roy’s joining
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X