India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহারাষ্ট্রে সরকার ভাঙার চক্রান্ত, শিন্ডেদের হোটেলের সামনে গুয়াহাটিতে তীব্র বিক্ষোভ তৃণমূলের

Google Oneindia Bengali News

গুয়াহাটিত হোটেলের সামনে তীব্র বিক্ষোভ টিমসির। মহারাষ্ট্রের শিবসেনা সরকারের পতন ঘটানোর চক্রান্তের অভিযোগে বিদ্রোহী শিবসেনা বিধায়কদের হোটেলের সামনে তীব্র বিক্ষোভ দেখাচ্ছেন টিএমসি কর্মী সমর্থকরা। বিক্ষোভের নেতৃত্বে ছিলেন অসমের তৃণমূল কংগ্রেসের প্রধান রিপুন বোরা। পরিস্থিতি সামাল দিতে বিশাল পুলিশ বাহিনী সেখানে পৌঁছায়।

অসমে বিক্ষোভ টিএমসির

অসমে বিক্ষোভ টিএমসির

বিরোধীদের জোট সরকার ফেলার মরিয়া েচষ্টা চালাচ্ছে বিজেপি। চরম সংকটে মহারাষ্ট্রে আগাড়ি সরকার। শিবসেনার বিদ্রোহী বিধায়কদের নিয়ে এসে রাখা হয়েছে অসমের গুয়াহাটিতে। সেখানে একটি হোটেলে একনাথ শিন্ডের নেতৃত্বে ক্যাম্প করে রয়েছে শিবসেনার বিদ্রোহী বিধায়করা। তারই প্রতিবাদে গুয়াহাটিতে শিবসেনার বিধায়কদের হোটেলের সামনে তীব্র বিক্ষোভ দেখায় টিএমসি কর্মী সমর্থকরা। নেতৃত্ব দেন অসমের তৃণমূল কংগ্রেস প্রধান রিপুন বোরা। পরিস্থিতি সামাল দিতে সেখানে বিশাল পুলিশবাহিনী পাঠানো হয়েছিল। জোর করে টিএমসি কর্মী সমর্থকদের সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

বিজেপির চক্রান্ত

বিজেপির চক্রান্ত

বিরোধীদের সরকার ভাঙার লাগাতার চক্রান্ত চালিয়ে যাচ্ছে বিজেপি। রিপুন বোরা অভিযোগ করেছেন শুধু মহারাষ্ট্র নয় এর আগে মধ্যপ্রদেশ, কর্নাটকে একই ভাবে বিরোধী দলের সরকারে পতন ঘটিয়েছ বিজেপি। বার তাঁদের টার্গেট মহারাষ্ট্র। একনাথ শিন্ডেকে টাকার প্রলোভন দিয়ে দল বদল করানোর চেষ্টা করছে বিজেপি। সেকারণেই মহারাষ্ট্রের বিদ্রোহী শিবসনা বিধায়কদের প্রথমে বিজেপি শাসিত গুজরাতের রিসর্ট আটকে রাখা হয়েছিল। তারপরে রাতারাতি অসমে উড়িয়ে নিয়ে আসা হয় তাঁদের। এই ধরনের অসাংবিধানিক আচরণ কোনও ভাবেই মেনে নেওয়া হবে না বলে বিজেপিকে তীহ্র নিশানা করেছেন রিপুন বোরা।

অসমের মানুষকে অবহেলার অভিযোগ

অসমের মানুষকে অবহেলার অভিযোগ

টিএমসির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে অসমের এই বন্যা বিধ্বস্ত পরিস্থিতিত কোনও কিছুই করছে না সরকার। হিমন্ত বিশ্বশর্মা সরকার অসমের বন্যার্ত মানুষের জন্য কোনও কাজই করছে না বলে অভিযোগ করেছেন তাঁরা। অসমে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়ে রয়েছে। কিন্তু অসম সরকার তার জন্য কোনও কিছুই করছে না। গত কয়েকদিনের লাগাতার বর্ষণে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে অসমে। কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে রাজ্যের মানুষ। রাজ্যের প্রায় ২৪টি গ্রাম প্লাবিত। অসংখ্য মানুষ মারা গিয়েছেন বন্যায়। ক্ষতিগ্রস্ত কয়েক লক্ষ মানুষ।

বিদ্রোহীর সংখ্যা বাড়ছে

বিদ্রোহীর সংখ্যা বাড়ছে

এদিকে মুখ্যমন্ত্রী পদ থেকে উদ্ধব ঠাকর ইস্তফা দেওয়ার পরেই শিন্ডর শরণে আসতে শুরু করেছেন একের পর এক শিবসেনা বিধায়ক। সূত্রের খবর শিবসেনার আরও চার বিধায়ক আজ গুয়াহাটিতে এসে শিন্ডের সঙ্গে বৈঠক করেন। পরবর্তী পদক্ষেপ কী করা উচিত তা নিয়ে শিন্ডে জরুরি বৈঠকে বসেছেন। অন্যদিকে মুখ্যমন্ত্রীর বাসভবন ছেড়ে মাতশ্রীতে ফিরে গিয়েছেন উদ্ধব ঠাকরে। সেখানে দফায় দফায় জরুরি বৈঠক করেছেন তিনি। কোন পথে এগোবেন তাঁরা তাই নিয়ে আলোচনা হচ্ছে বলে মনে করা হচ্ছে।

শোভনকে নতুন 'কাননে’ পাঠাবেন মমতা! আড়াই বছর পর 'কামব্যাকে’র মহাজল্পনাশোভনকে নতুন 'কাননে’ পাঠাবেন মমতা! আড়াই বছর পর 'কামব্যাকে’র মহাজল্পনা

English summary
TMC protest at Guwahati hotel
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X