• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার বিধানসভায় বাজিমাত করবে কারা? কী বলছে টাইমস-সি ভোটারের সমীক্ষা

  • By
  • |

বিহার বিধানসভা নির্বাচন নিয়ে আগ্রহ ক্রমেই জমে উঠেছে। আপাতভাবে বিজেপি-জেডিইউ জোটের জয় সহ মনে হলেও আন্ডারকারেন্ট অবশ্যই রয়েছে। এলজেপি, আরজেডি-র মতো দল যে হিসেব এদিক ওদিক করে দিতে পারে তা খানিক আন্দাজ করা যাচ্ছে। বিশেষ করে ২০১৫ সালে বিধানসভা নির্বাচনের ফলাফলকে ধরে বিচার করলে অনেক চমকপ্রদ ফলই দেখা যেতে পারে। এদিন টাইমস-সি ভোটারের সমীক্ষার ফলাফল সামনে এসেছে। এখনই যদি ভোট হয় তাহলে কী ফলাফল হতে পারে তার আভাস দেওয়া হয়েছে।

বিহারের সমীক্ষা ফলাফল বলছে

বিহারের সমীক্ষা ফলাফল বলছে

সমীক্ষায় বলা হচ্ছে, এখনই ভোট হলে এনডিএ জোট- যেখানে বিজেপি, জনতা দল ইউনাইটেড, হিন্দুস্তানি আওয়াম মোর্চা, বিকাশশীল ইনসান পার্টি রয়েছে তাঁরা ৩৪.৪ শতাংশ ভোট পাবে। অন্যদিকে মহাজোট- যেখানে আরজেডি, কংগ্রেস, সিপিআই, সিপিআইএম, সিপিআইএমএল রয়েছে তাঁরা ৩১.৮ শতাংশ ভোট পাবে।

এলজেপি কত আসন পাবে

এলজেপি কত আসন পাবে

চিরাগ পাসোয়ানের লোক জনশক্তি পার্টি ৫.২ শতাংশ ভোট পেতে পারে বলে মনে করা হচ্ছে। এছাড়া অন্যান্যরা পেতে পারে ৪.৫ শতাংশ ভোট। বাকী ২৪.১ শতাংশ মানুষ জানিয়েছেন তাঁরা এখনও কী করবেন, কাকে ভোট দেবেন তা ঠিক করে উঠতে পারেননি।

মুখ্যমন্ত্রী হিসেবে নীতীশ কুমারের পারফরম্যান্স কেমন?

মুখ্যমন্ত্রী হিসেবে নীতীশ কুমারের পারফরম্যান্স কেমন?

এই প্রসঙ্গে ২৮.৭৭ শতাংশ মানুষ জানিয়েছেন তাঁরা অত্যন্ত সন্তুষ্ট। ২৯.২ শতাংশ মানুষ জানিয়েছেন তাঁরা সন্তুষ্ট। এবং ৪১.২২ শতাংশ মানুষ জানিয়েছেন তাঁরা নীতীশ কুমারের সরকার পরিচালনা নিয়ে একেবারেই সন্তুষ্ট নন।

নীতীশ কুমার প্রসঙ্গে

নীতীশ কুমার প্রসঙ্গে

যখন জিজ্ঞাসা করা হয়েছে মুখ্যমন্ত্রী হিসেবে নীতীশ কুমারের কাজে ভোটাররা ক্ষুব্ধ কিনা, এবং সরকার পাল্টাতে চান কিনা, এই প্রসঙ্গে ৬১.১ শতাংশ মানুষ জানিয়েছেন, তাঁরা সরকারের বদল চান। ২৫.২ শতাংশ মানুষ জানিয়েছেন তারা বর্তমান সরকারের কাজে ক্ষুব্ধ হলেও সরকারের বদল চান না। অন্যদিকে ১৩.৭ শতাংশ মানুষ জানিয়েছেন, তাঁরা কোনওভাবেই চান না এই সরকার চলে যাক।

জীবনের মানোন্নয়ন

জীবনের মানোন্নয়ন

গত এক বছরে বিহারবাসীর জীবনের মানোন্নয়ন হয়েছে কিনা এই প্রশ্নে ৪৬.৭৯ শতাংশ মানুষ জানিয়েছেন যে তাঁদের জীবনের মান আরও খারাপ হয়েছে। ২৬.৫ শতাংশ মানুষ জানিয়েছেন তাঁদের জীবনের মানোন্নয়ন হয়েছে। অন্যদিকে ২৬.৩ শতাংশ মানুষ জানিয়েছেন তাঁরা আগেও যেমন ছিলেন এখনও তেমন আছেন।

মোদীর কাজের বিচার

মোদীর কাজের বিচার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পারফরম্যান্স কেমন এই প্রসঙ্গে বিহারের জনতার ৪৭.৬ শতাংশ জানিয়েছেন তাঁরা নরেন্দ্র মোদীর কাজে সন্তুষ্ট। ২৮.৪৫ শতাংশ মানুষ জানিয়েছেন তাঁরা মোটামুটি সন্তুষ্ট। এবং ২৪.২৯ শতাংশ মানুষ একেবারেই সন্তুষ্ট নন বলে জানিয়েছেন।

English summary
Times Now, C Voter Bihar Elections Poll Survey in Bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X