• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৮৩ বছরের বৃদ্ধা গর্জে উঠেছিলেন সিএএ নিয়ে, শাহিনবাগের বিলকিস বিশ্ব আঙিনায় পেলেন নয়া তাজ

চোখে মুখে বয়সকালের ছাপ পড়ে গিয়েছে। ৮২ বছরের বৃদ্ধার চামড়া কালের নিয়মে গিয়েছে কুঁচকে। গলায় সেভাবে জোর আগের মতো নেই। কিন্তু সিএএ নিয়ে বিলকিসের কণ্ঠে যেন ঠিল অদম্য এক গর্জন। যে গর্জন প্রতিবাদকে দিল্লির শাহিনবাগ থেকে কলকাতা, মুম্বই, চেন্নাই ,পর্যন্ত ছড়িয়ে দিয়েছিল।

৮৩ বছরের বৃদ্ধা গর্জে উঠেছিলেন সিএএ নিয়ে, শাহিনবাগের বিলকিস বিশ্ব আঙিনায় পেলেন নয়া তাজ

দিল্লির শাহিনবাগের 'দাদি' নামে খ্যাত বিলকিস এই মুহূর্তে বিশ্বের তাবড় 'টাইম ম্যাগাজিনে' জায়গা করে নিয়েছেন। ম্যাগাজিনের 'মোস্ট ইনফ্লুয়েন্সিয়াল পিপল' বা যাঁরা অনুপ্রেরণা দিয়ে থাকেন, তেমন মানুষদের ১০০ জনের তালিকায় নাম রয়েছে বিলকিসের। টাইম ম্যাগাজিনের ওই আর্টিক্যালের লেখক রানা আয়ুব দিল্লির প্রতিবাদ মঞ্চে বহুদিন ধরে বিলকিসের গতিবিধি নজরে রাখেন। আর তার হাত ধরেই বিলকিস জায়গা করে নিয়েছেন বিশ্ব আঙিনার এই তাবড় ম্যাগাজিনে।

সিএএ নিয়ে শাহিনবাগ যবে থেকে উত্তপ্ত , তবে থেকেই বিলকিসদের মতো বহু বয়স্ক বৃদ্ধারা প্রতিবাদ মঞ্চে গলা ফাটিয়েছেন। সোচ্চার গলায় দাবি রেখেছেন যে, যতক্ষণ না পর্যন্ত সিএএ নিয়ে তাঁদের দাবি মানা হচ্ছে, ততক্ষণ পর্যন্ত নিজেদের রাস্তা থেকে তাঁরা সরবেন না। এরপরই ধীরে ধীরে নজরে আসতে থাকেন বিলকিস। যারপর সোজা টাইম ম্যাগাজিনে জায়গা করে নেন তিনি।

কলকাতা : বিনা অনুমতিতে প্যান্ডেল শ্রীভূমি স্পোটিং-এ, অভিযোগ সব্যসাচী দত্তের

২০২১-এর প্রার্থী তালিকা নিয়ে আলোচনা! ভূমিপুত্রের দাবিতে কোন্দল তৃণমূলে

English summary
Time Magazine's list of most influential people names Shaheen bagh's dadi Bilkis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X