• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নারী দিবসে ‌সেরা সম্মান, টাইম ম্যাগাজিন কভারে জায়গা পেল প্রতিবাদী মহিলা কৃষকরা

শনিবার গোটা বিশ্বে পালন হবে আন্তর্জাতিক নারী দিবস। আর এইদিনটিকে নারীদের বিশেষভাবে সম্মান দেওয়ার জন্য টাইম ম্যাগাজিন অভিনব এক উদ্যোগ নিয়েছে। টাইম ম্যাগাজিনের আন্তর্জাতিক কভার এবার উৎসর্গ করা হয়েছে দিল্লির সীমান্তে কৃষক আন্দোলনের নেতৃত্বে থাকা মহিলাদের, যাঁরা বহু মাস ধরে সরকারের তিনটে কৃষি আইনের বিরোধিতা করে চলেছেন।

নারী দিবসে ‌সেরা সম্মান, টাইম ম্যাগাজিন কভারে জায়গা পেল প্রতিবাদী মহিলা কৃষকরা

টাইম ম্যাগাজিনের নতুন আন্তর্জাতিক কভারে লেখা রয়েছে, '‌আমায় ভয় দেখানো চলবে না। আমায় কেনাও যাবে না।’‌ দেশে কৃষক আন্দোলনের নেতৃত্বে থাকা মহিলাদের ছবিও দেওয়া হয়েছে। কভারের ছবিতে দেখা গিয়েছে, কিছু মহিলা কৃষক প্রতিবাদী কোলে তাঁদের সন্তানদের নিয়ে স্লোগান দিচ্ছেন। এই ছবিতে কিছু বয়স্ক মহিলাদেরও দেখা যাচ্ছে।

টাইম মাগাজিনের আর্টিকালে লেখা হয়েছে যে তিনটে কৃষি আইন প্রত্যাহারের দাবিতে মহিলা কৃষকরা ক্রমাগত প্রতিবাদ করে চলেছেন দিল্লি সীমান্তে, যেখানে সরকার মহিলাদের বাড়ি ফিরে যেতে বলেছে। পাঞ্জাব, হরিয়ানা ও উত্তরপ্রদেশ থেকে আসা হাজার হাজার কৃষকদের মধ্যে রয়েছেন বেশ কিছু মহিলাও।

যাঁরা মাঝে মাঝে প্রতিবাদের জায়গায় ঘুমিয়েও নিচ্ছেন আবার প্রয়োজনে দ্বিগুন উদ্দীপনায় সরকারের বিরুদ্ধে স্লোগানও দিচ্ছেন। ভারতের কৃষক আন্দোলন ইতিমধ্যেই আন্তর্জাতিক তারকাদের কাছে সমর্থন পেয়েছে। রিহানা ও গ্রেটা থুনবার্গের মতো তারকারা কৃষকদের সমর্থনে টুইট করেছেন। যা দেখে ভারতের পক্ষ থেকে বলা হয়েছে যে মিথ্যা প্ররোচনার ফাঁদে দেশবাসী যেন পা না দেন।

West Bengal Election : নন্দীগ্রামে প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়, কি বলছেন স্থানীয় বাসিন্দারা

পাহাড়ের ৩ আসনে গুরুংয়েই আস্থা মমতার, বিনয় তামাংয়ের অবস্থান নিয়ে প্রশ্ন

English summary
Time magazine cover showcases women farmers leading from front
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X