• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিকটক থেকে হ্যালো সহ কোন ৫৯টি অ্যাপ আপনাকে মোবাইল থেকে মুছতে হবে ! দেখুন সম্পূর্ণ তালিকা

  • |
Google Oneindia Bengali News

লাদাখ সংঘাতের আবহে আগামিকালই ভারত ও চিনের মধ্যে তৃতীয় কর্পস কমান্ডার বৈঠক হবে। সেখানে শান্তির বার্তাই দুই দেশ দিতে চলেছে বলে খবর। ঠিক এই ঘটনার আগের রাতে , চিনের ৫৯ টি অ্যাপকে নিশিদ্ধ ঘোষণা করল ভারত। উল্লেখ্য, টিকটক ও হ্যালোর মতো অ্যাপ রয়েছে এই তালিকায়। একনজরে দেখে নেওয়া যাক , কোন কোন অ্যাপ এই তালিকায় রয়েছে।

 হ্যালো থেকে টিকটক ডিলিট করতে হবে

হ্যালো থেকে টিকটক ডিলিট করতে হবে

মোদী সরকারের নির্দেশ মতো যে সমস্ত চিনা অ্যাপ নিষেধাজ্ঞার আওতায় এসেছে, সেগুলি হল টিকটক, হ্যালো। এছাড়াও এই তালিকায় রয়েছে ইউক্যাম, ইউসি ব্রাউজার,শেয়ারইট, কোয়াই, বইদু ম্যাপ, শেইন, ক্ল্যাশ অফ কিংসের মতো অ্যাপ। রয়েছে ,ডিইউ ব্যাটারি সেভার, লাইকি,এমআই কমিউনিটি,সিএম ব্রাউজার, ভাইরাস ক্লিনার,আপুস , রমউই,ক্লাব ফ্যাক্টারি, নিউজডগ,বিউট্রি প্লাস,উইসি নিউস , কিউ কিউ মেইল, উইবো, জেন্ডার, কিউকিউ মিউসিক, কিউকিউ নিউজফিড, এছাড়াও উইচ্যাটের মতো অ্যাপ।

আর কোন কোন অ্যাপ রয়েছে তালিকায়?

আর কোন কোন অ্যাপ রয়েছে তালিকায়?

এছাড়াও রয়েছে ভিগো লাইভ, মেইল মাস্টার, প্যারালাল স্পেস, শাওমির মি ভিডিওকল, উইসিঙ্ক, ইএস ফাইল এক্সপ্লোরার,ভিভা ভিডিও,মিতু, ভিগো ভিডিও, নিউ ভিডিও স্ট্যাটাস, ডিউ রেকর্ডার, ভল্ট হাইৃ,ক্যাশে ক্লিনার ডিইউ , হ্যাগো প্লে উইথ নিউ ফ্রেন্ডস, ক্যাম স্ক্যানার, ক্লিন মাস্টার।

তালিকায় ওয়ান্ডার ক্যামেরা সহ আরও অ্যাপ

তালিকায় ওয়ান্ডার ক্যামেরা সহ আরও অ্যাপ

ভারতের তরফে নিষিদ্ধ চিনা অ্যাপের মধ্যে রয়েছে , ফটো ওয়ান্ডার, কিউকিউ প্লেয়ার,উইমিট , সুইট সেলফি, বইদু ট্রান্সলেট,ভি ম্যাট,কিউকিউ ইন্টারন্যাশনাল, কিউকিউ সিকিউরিটি সেন্টার, কিউকিউ লঞ্চার, ইউ ভিডিও,ভি ফ্লাই স্ট্যাটাস ভিডিও, মোবাইল লেজেন্ডস, ডিইউ প্রাইভেসি। ফলে এই সমস্ত অ্যাপগুলিই এবার ভারতীয় নাগরিকদের ডিলিট করতে হবে।

লাদাখ জট কোনদিকে?

লাদাখ জট কোনদিকে?

এদিকে, লাদাখে শান্তি বজায় রাখার কথা মুখে বললেও চিন তা বাস্তবে করে দেখাচ্ছে না। ক্রমাগত চিনের তরফে সংঘাতে উস্কানি আসছে। কখনও কূটনৈতিকভাবে উস্কানি চলছে, আবার কখনও সরাসরি মল্লযুদ্ধের পথেও যেতে পিছপা হচ্ছে না চিন। এমন পরিস্থিতিতে লাদাখ সমস্যার জট কাটাতে ফের আরও এক বৈঠক আয়োজিত হওয়ার কথা। আগামিকালই এই বৈঠকের সম্ভবনা রয়েছে। কর্পস কমান্ডার পর্যায়ের এই বৈঠক ঘিরে দুই দেশের পারদ চড়ছে।

English summary
tiktok to helo here is the full list of 59 chines apps that banned by Modi government in bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X