• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রিলায়েন্সের হাত ধরে ফিরতে পারে টিকটক! শোরগোল তথ্য-প্রযুক্তি মহলে

  • |

আবারও ভারতীয় বাজারে ফিরতে পারে টিকটক। ক্রমেই জোরদার হচ্ছে এই সম্ভাবনা। সূত্রের খবর, রিয়ালায়েন্সের কাছেই তাদের ভারতীয় অংশীদারিত্ব বিক্রি করতে চলেছে চিনা সংস্থা টিকটক। এই মধ্যেই মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ড্রাটিজের সঙ্গে এই বিষয়ে প্রাথমিক পর্যায়ের আলোচনাও সাড়া হয়েছে বলে জানা যাচ্ছে।

রিলায়েন্সের সঙ্গে আলোচনায় বাইটড্যান্স

রিলায়েন্সের সঙ্গে আলোচনায় বাইটড্যান্স

সূত্রের খবর, ভারতের ব্যবসা বিক্রির ব্যাপারে সদ্য টিকটকের মালিক সংস্থা বাইটড্যান্সের সঙ্গে প্রাথমিক পর্যায়ের আলোচনা শেষ হয়েছে আরআইএল-র। জুলাই মাসে এই দুই সংস্থার মধ্যে আলোচনাও হয়েছে বলে প্রযুক্ত সম্পর্কিত ওয়েবসাইট TechCrunch-এর দাবি। তবে এখনও পর্যন্ত তাদের মধ্যে কোনও চুক্তি হয়নি বলেই খবর।

 প্রতিক্রিয়া মেলেনি রিলায়েন্স ও টিকটকের তরফে

প্রতিক্রিয়া মেলেনি রিলায়েন্স ও টিকটকের তরফে

এদিকে রিলায়েন্স আর টিকটকের তরফ থেকে এই নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেওয়া হয় নি। এদিকে চিন-ভারত সংঘাতের আবহে দেশের সার্বভৌমত্ব ও নিরাপত্তার স্বার্থে গত কয়েক মাসে টিকটক সহ ১০০ টির বেশি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে কেন্দ্র সরকার। ব্যাবহারকারীদের গোপনীয়তা ও সুরক্ষা সংক্রান্ত বিধি লঙ্ঘনের অভিযোগ ওঠে টিকটকের বিরুদ্ধেও।

টিকটকে ব্যানে কাজ হারাতে পারেন কত মানুষ

টিকটকে ব্যানে কাজ হারাতে পারেন কত মানুষ

সূত্রের খবর, ব্যানের সময় টিকটকের ৩০ শতাংশ ব্যবহারকারীই ছিল ভারতীয়। পাশাপাশি বাইটড্যান্স অধীনস্থ টিকটকের ১০ শতাংশ আয় এতদিন ভারত থেকেই হত। এদিকে ব্যান হওয়ার আগে দেশে টিকটক ব্যবহারকারীর সংখ্যা ছিল প্রায় ২০ কোটির কাছাকাছি। ভারতে সংস্থার কর্মী সংখ্যাও ছিল প্রায় ২ হাজার। ইতিমধ্যেই সংস্থার পক্ষে কর্মীদের চাকরি সুনিশ্চিত বলে আশ্বস্ত করেছে বাইটড্যান্স।

কি বলছেন টিকটক সিইও

কি বলছেন টিকটক সিইও

চিন-ভারত সংঘাতের আবহে টিকটকের গোটা ব্যবসাই বারংবার তোপের মুখে পড়ে। যদিও এতদিন তাদের বিরুদ্ধে যে গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগ ওঠে তাও অস্বীকার করেন টিকটকের সিইও ও বাইটডান্সের চিফ অপারেশনস অফিসারে কেভিন মায়ের। এদিকে দ্রুত সঙ্কট কাটাতে ভারতে টিকটকের অংশীদারিত্ব বিক্রি নিয়ে আলোচনা চলছে বলে গত ১ জুলাই কোম্পানির ওয়েবসাইটে কর্মীদের উদ্দেশে জানান তিনি। ওয়াকিবহাল মহলের ধারণা সেই উদ্দেশ্যকে বাস্তবায়িত করতেই বর্তমানে রিলায়েন্সের সঙ্গে আলোচনায় বসেছে টিকটক।

বেলডাঙ্গায় ব্যাপক বোমাবাজি, একাধিক বাড়িতে ভাঙচুর

চিনা গুপ্তচরের ধূর্ত গোপন 'অপরেশন'! মনিপুরি মেয়েকে বিয়ে থেকে হাওলায় টাকা পাচার ঘিরে অভিযোগের পাহাড়

English summary
tiktok can come back again in indian market chinese company tiktok could sell its indian business stake to reliance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X