• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিকটকের বিকল্প মিত্রোঁ, ইতিমধ্যেই ৫ মিলিয়ন মানুষ ডাউনলোড করেছে এই অ্যাপ

গুগল প্লে স্টোরে টিকটকের রেটিং বাড়ানোর জন্য ইউটিউবার ও টিকটক ব্যবহারকারীদের মধ্যে হুলস্থুলু পড়ে গিয়েছিল, তবে সেটা কিছুদিন যাবৎ বন্ধ রয়েছে। যদিও টিকটক অ্যাপের বিকল্প চলে এসেছে ভারতে। এই ভিডিও অ্যাপের নাম মিত্রন, যেটি গুগল প্লেতে ইতিমধ্যেই ভালো সাড়া ফেলেছে।

টিকটকের রিভিউ ভালো নয়

টিকটকের রিভিউ ভালো নয়

জানা গিয়েছে, প্লে স্টোরে অনবরত ১ নম্বর থেকে নেমে টিকটক ক্রমেই নীচের দিকে যাচ্ছিল। এছাড়াও এই অ্যাপে রিভিউও বেশ কিছুদিন ধরে খুব একটা ভালো ছিল না। যদিও গুগল সম্প্রতি কিছু রিভিউ মুছে দিয়েছে এবং টিকটকের রেটিং ফের ১.‌৪-এ উঠে এসেছে। ভারতে চিন-বিরোধী মনোভাবও টিকটকের রেট কমাতে সহায়তা করেনি।

দেশিয় অ্যাপ মিত্রোঁ

দেশিয় অ্যাপ মিত্রোঁ

তবে এ সবের মধ্যে মিত্রন কিছুটা আশার আলো দেখাচ্ছে। এই অ্যাপটি আইআইটি রুরকির পড়ুয়া শিভঙ্ক আগরওয়ালের মস্তিষ্কপ্রসূত। যা ইতিমধ্যেই গুগল প্লে থেকে ৫ মিলিয়ন মানুষ ডাউনলোড করে ফেলেছেন এবং এখন তার রেটিং ৪.‌৭। সোশ্যাল মিডিয়া জুড়ে ব্যান টিকটক সহ বেশ কিছু হ্যাশট্যাগ মোবাইল ব্যবহারকাকীরা ব্যবহার করতে থাকে এবং যার ফলে মিত্রোঁর জনপ্রিয়তা বেড়ে যায়। দেশীয় এই অ্যাপের চাহিদা নেটিজেনদের মধ্যে তুঙ্গে দেখা দিয়েছে। মিত্রন সবচেয়ে দ্রুততম অ্যাপ যা শীঘ্রই বিশ্বজুড়ে মাইলস্টোন স্থাপন করেছে।

কিভাবে কাজ করে এই অ্যাপটি?‌

কিভাবে কাজ করে এই অ্যাপটি?‌

খানিকটা টিকটকের ধরনেরই এই অ্যাপটি। টিকটকের মতোই কাজ করে এটা। ছোট ছোট ভিডিওগুলি ফিল্টারের মাধ্যমে এডিট করে মিত্রনের প্ল্যাটফর্মে শেয়ার করা যায়। টিকটকের মতোই মিত্রোঁও মাল্টিমিডিয়া কনটেন্ট রয়েছে। ব্যবহারকারীদের শুধু ভিডিও তৈরি করে তার সঙ্গে যে কোনও মিউজিক ক্লিপ বা ছবির সংলাপের সঙ্গে মেলাতে হবে। প্লে স্টোরে এই অ্যাপের বর্ণনা দিতে গিয়ে বলা হয়েছে, ‘‌মিত্রোঁ আমাদের লক্ষ্য হল এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করা যেখানে সবাই আসতে পারে এবং সারা বিশ্বের লোকেদের পোস্ট করা ছোট ভিডিওগুলির সঙ্গে তাদের বিনোদন দিতে পারে এবং একই সঙ্গে লোকেরা তাদের নিজস্ব ভিডিওগুলি ভাগ করে নিতে এবং তৈরি করতে একটি সামাজিক উৎসাহ পায়।'

সব ফোনের জন্য নয় মিত্রোঁ

সব ফোনের জন্য নয় মিত্রোঁ

তবে মিত্রোঁ সব ফোনে কাজ করবে না। শুধুমাত্র অ্যানড্রয়েড ফোনে কাজ করবে ও গুগল প্লে-তে থেকে এটি ডাউনলোড করা যাবে। ‌৮ এমবির কম এই অ্যাপটি ফোনে খুব কম জায়গা নিয়ে থাকে এবং এটি অ্যান্ড্রয়েড ৫.‌০ বা উচ্চতর যে কোনও ডিভাইসে কাজ করবে।

দুর্যোগ পরিস্থিতি নিয়ে বসিরহাটে বৈঠক করলেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব

করোনা আবহে বিদ্যুৎ সংশোধনী বিল নিয়ে মন্ত্রকের সঙ্গে বৈঠক প্রধানমন্ত্রী মোদীর

English summary
The TickTok app alternative has come to India. The name of this video app is Mitron, which has already received a good response on Google Play.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X