• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিকটকের বিকল্প দেশি অ্যাপ তৈরি করল বাংলার দ্বাদশ শ্রেণীর পড়ুয়া

Google Oneindia Bengali News

ভারতের পক্ষ থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে টিকটক সহ চিনের ৫৯টি অ্যাপ। ভারতের জনপ্রিয় টিকটক অ্যাপের বিকল্প তৈরি করে ফেলেছে পশ্চিমবঙ্গের মেদিনীপুরের দ্বাদশ শ্রেণীর পড়ুয়া। এই নতুন মোবাইল অ্যাপের নাম '‌ইনোসেন্স’‌। গুগল প্লে স্টোরেও এই অ্যাপটি উপলব্ধ বলে জানা গিয়েছে।

টিকটকের বিকল্প দেশি অ্যাপ তৈরি করল বাংলার দ্বাদশ শ্রেণীর পড়ুয়া


লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত–চিন সংঘর্ষের পর থেকেই ভারতে চিন–বিরোধী মনোভাবের সৃষ্টি হয়। তাছাড়া চিনের এই কাণ্ড মোটেই ভালো নজরে দেখেনি কেন্দ্র সরকার। তাই ভারতে তাদের জনপ্রিয় অ্যাপগুলিকে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। যদিও টিকটক নিষিদ্ধ ঘোষণা করার দেশের তরুণ সম্প্রদায় ধাক্কা খেয়েছে, কারণ অল্প সময়ে জনপ্রিয় হওয়ার লক্ষ্যে অনেকেই এই ভিডিও অ্যাপে নিজেদের ভিডিও তৈরি করতেন। কিন্তু মাতৃভূমির ঊর্ধ্বে যেহেতু কিছুই নয় তাই টিকটকের ভারতীয় ফলোয়ার্সরা এই চিনা অ্যাপের বিকল্প হিসাবে বেশ কিছু ভারতীয় অ্যাপ খুঁজে পেয়েছে।

তারই মধ্যে নতুন দেশি অ্যাপ তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন দ্বাদশ শ্রেণীর প্রিয়াংশু সিং। মেদিনীপুরের ড্যাভ পাবলিক স্কুলের পড়ুয়া প্রিয়াংশু লকডাউনের মাঝে বাড়িতে বসেই এই অ্যাপ তৈরি করেন। প্রিয়াংশু তাঁর বন্ধু শিভম এই অ্যাপটি তৈরি করেছে। টিকটক ও হেলোর থেকে অনুপ্রাণিত হয়ে সেই সঙ্গে সাইবার নিরাপত্তা নিশ্চিত করে বানানো হয়েছে এই অ্যাপটি। টিকটক ও হেলোর মতো সব ফিচারই এই ইনোসেন্সে পাওয়া যাবে বলে জানিয়েছে তারা।

এই ইনোসেন্স অ্যাপের উদ্বোধন করেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। কলকাতা থেকে ভিডিও কলের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি বলেন, '‌আত্ম–নির্ভর ভারতের ক্ষেত্রে এটা খুবই গুরুত্বপূর্ণ পদক্ষেপ। চিনা অ্যাপ–এর বিকল্প পেতে এরকম পদক্ষেপ আরও দরকার’‌

 সোনার দাম রেকর্ড ভাঙছে, রুপোর দর ৫০ হাজার! কলকাতায় কী পরিস্থিতি সোনার দাম রেকর্ড ভাঙছে, রুপোর দর ৫০ হাজার! কলকাতায় কী পরিস্থিতি

বিভিন্ন দল থেকে কংগ্রেসে ৩০০ জন যোগদান

English summary
tiktaks alternative app was created by a student of class 12 in bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X