• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আতঙ্কে বন্দিমুক্তি, ৩,০০০ কয়েদিকে মুক্তি দিচ্ছে তিহার জেল

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ৩০০০ বন্দিকে মুক্তি দিতে চলেছে তিহার জেল কর্তৃপক্ষ। তারা জানিয়েছেন আগামী কয়েকদিনের মধ্যেই বন্দিদের ছাড়া হবে। জানানো হয়েছে ৩০০০ বন্দির মধ্যে ১৫০০ বিচারাধীন বন্দি থাকবে। তাদের অন্তর্বর্তী জামিনে মুক্তি দেওয়া হবে। বাকি বন্দিদের অপরাধের গুরুত্ব বিবেচনা করে তবেই ছাড়া হবে বলে জানিয়েছে তিহার জেল কর্তৃপক্ষ।

করোনা থাবায় বন্দিমুক্তি

করোনা থাবায় বন্দিমুক্তি

করোনা ভাইরাসের সংক্রমণ যাতে দ্রুত ছড়িয়ে না পড়ে সেকারণে দেশের সংশোধনাগারগুলিতে বিশেষ নজর দেওয়া হচ্ছে। সেখানে প্রতিনিয়ত নতুন নতুন অপরাধীরা আসে। তাদের কেউ করোনা আক্রান্ত হলে গোটা জেলেই ছড়িয়ে পড়বে সেটা। সেকারণেই তিহার জেল কর্তৃপক্ষ ৩০০০ বন্দিকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এরমধ্যে আবার ১৫০০ বন্দি বিচারাধীন। তাদের অন্তর্বর্তী জামিনে মুক্তি দেওয়া হবে বলে জানানো হয়েছে। বাকি ১৫০০ বন্দিকে প্যারোলে মুক্তি দেওয়া হবে।

 দাগী আসামিদের ছাড়া হবে না

দাগী আসামিদের ছাড়া হবে না

তবে এই নিয়ম দাগী আসামিদের ক্ষেত্রে কার্যকর হবে না বলে জানিেয়ছে তিহার জল কর্তৃপক্ষ। কারণ তিহার জেলে একাধিক দাগী আসামি রয়েছে। তাঁদের করোনা ভাইরাসের সংক্রমণের ভয়ে কোনওভাবেই ছাড়া হবে না। এমনই জানানো হয়েছে। কাদের প্যারোলে মুক্তি দেওয়া হবে সেটাও বিবেচনা করে দেখা হচ্ছে। কারণ অপরাধীদের ক্ষেত্রে কোনও লঘু সিদ্ধান্ত নিতে নারাজ তিহাড় জেল কর্তৃপক্ষ।

 দ্রুত জামিনের ব্যবস্থা

দ্রুত জামিনের ব্যবস্থা

ইতিমধ্যেই কেন্দ্রের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে যাতে দ্রুত অপরাধীদের জামিন দেওয়ার ব্যবস্থা করা হয়। সেকারণে নতুন জামিনের নিয়মও জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জরুরি ভিত্তিতে আদালতে সেইসব জামিনের আবেদনের শুনানি হবে বলে জানিয়েছে শীর্ষ আদালত।

English summary
Tihar Jail going to release 3000 prisioners for coronavirus effect
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X