• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরও জোরালো পিএফআই যোগ, হাথরাসে যাওয়ার পথে গ্রেফতার কেরলের তিন সাংবাদিক

কেরলের তিন সাংবাদিককে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ। হাথরাসে সেখানকার খবর করতে যাওয়ার সময় মথুরায় আটক হয় সেই তিন সাংবাদিক। পুলিশের অভিযোগ, এই সাংবাদিকরা পিএফআই-এর সঙ্গে যুক্ত। এই সাংবাদিকদের বিরুদ্ধে ইউএপিএ-র ১৭ নম্বর ধারার অধীনে মামলা দায়ের করা হয়েছে। পুলিশের দাবি, এই তিনজন নাকি হাথরাসে গিয়ে জাতিগত বিভেদ সৃষ্টির চেষ্টা করত।

আরও দশদিন সময় হাতে পেল বিশেষ তদন্তকারী দল

আরও দশদিন সময় হাতে পেল বিশেষ তদন্তকারী দল

হাথরাস মামলার তদন্তে আরও দশদিন সময় হাতে পেল বিশেষ তদন্তকারী দল বা বিশেষ তদন্তকারী দল। এই মামলায় আজ একটি রিপোর্ট জমা দেওয়ার কথা ছিল। তবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশে তদন্তকারী দলকে আরও দশদিন সময় দেওয়া হল।

বিশেষ তদন্তকারী দল ওই যুবতীর গ্রামে যায়

বিশেষ তদন্তকারী দল ওই যুবতীর গ্রামে যায়

গতকাল তিন সদস্যের বিশেষ তদন্তকারী দল ওই যুবতীর গ্রামে যায়। যেখানে তার উপর হামলা হয়েছিল এবং যেখানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছিল, সেইসব জায়গা খতিয়ে দেখে। এই দলটির সঙ্গে একজন ফরেনসিক বিশেষজ্ঞও ছিলেন। মঙ্গলবার তদন্তকারী দলের তরফে জানানো হয়েছিল, আগামীকাল নাগাদ তদন্ত শেষ হবে। তবে আজই তদন্তে আরও দশদিন সময় হাতে পেল তদন্তকারী দল।

হাথরাসের ঘটনা নিয়ে ইতিমধ্যে জলঘোলা হচ্ছে

হাথরাসের ঘটনা নিয়ে ইতিমধ্যে জলঘোলা হচ্ছে

হাথরাসের ঘটনা নিয়ে ইতিমধ্যে কম জলঘোলা হয়নি৷ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে বিরোধীরা সরব হয়েছে৷ তারমধ্যেই কয়েকদিন আগে উত্তরপ্রদেশ পুলিশের তরফে জানানো হয়, ময়নাতদন্তের রিপোর্টে ধর্ষণের কোনও প্রমাণ মেলেনি৷ আর এরপর ফরেনসিক রিপোর্টেও একই কথা জানানো হয়৷

পুলিশের বক্তব্য

পুলিশের বক্তব্য

পুলিশের তরফে এবিষয়ে বলা হয় , 'যুবতীকে ধর্ষণ বা গণধর্ষণ করা হয়নি।' আগ্রার ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরিতে ওই যুবতির নমুনা পরীক্ষা করা হয়৷ তখনই ফরেনসিক দল জানায়, ধর্ষণ হয়নি তাঁর৷ যদিও ঘটনার ১১ দিন পর নমুনা পরীক্ষা কতটা সঠিক, তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিশেষজ্ঞরা।

১৯টি মামলা রুজু করেছে উত্তরপ্রদেশ পুলিশ

১৯টি মামলা রুজু করেছে উত্তরপ্রদেশ পুলিশ

হাথরাসের ঘটনায় এখনও পর্যন্ত ১৯টি মামলা রুজু করেছে উত্তরপ্রদেশ পুলিশ। এর মধ্যে রয়েছে দেশদ্রোহ, আন্তর্জাতিক স্তরে ষড়যন্ত্র ও ধর্মীয় হিংসায় প্ররোচনা দেওয়ার মতো গুরুতর মামলাও। প্রসঙ্গত, ৪ অক্টোবর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দাবি করেছিলেন, রাজ্যের উন্নয়নে যাদের সমস্যা হচ্ছে, তারাই হাথরসের ঘটনাকে ঘিরে রাজ্যের বিরুদ্ধে চক্রান্ত করছে। যোগীর এই মন্তব্যের চব্বিশ ঘণ্টা যেতে না যেতেই ১৯টি মামলা রুজু করে পুলিশ।

কলকাতাঃ স্ট্রেচার নেই, অসুস্থ বৃদ্ধাকে চ্যাংদোলা করে নিয়ে গেলেন রোগীর আত্মীয়রা

বিহারে নয়া চাল এলজেপির, বিজেপি-জেডিইউকে মাত দিতে পুরনো ঘুঁটির খোঁজে চিরাগ

English summary
Three reporters from Kerala connected to PFI en route Hathras arrested by UP Police under UAPA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X