• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মধ্যপ্রদেশে আদিবাসী মহিলার গায়ে আগুন, ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট তিন দুষ্কৃতীর

Google Oneindia Bengali News

নারকীয় ঘটনার সাক্ষী থাকল মধ্যপ্রদেশ। ঠিক যে সময় দেশের রাষ্ট্রপতি প্রার্থী এক আদিবাসী মহিলা, সেই সময়েই জমি দখল করে অন্য এক আদিবাসী মহিলাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। সরকারি প্রকল্প থেকে পাওয়া আদিবাসী মহিলার জমি দখল করে তাঁকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল একদল যুবকের বিরুদ্ধে। বর্তমানে গুরুতর আহত অবস্থায় নির্যাতিতা হাসপাতালে চিকিৎসাধীন।

আদিবাসী মহিলাকে পুড়িয়ে মারার চেষ্টা

আদিবাসী মহিলাকে পুড়িয়ে মারার চেষ্টা

মধ্যপ্রদেশের গুনা জেলার আদিবাসী মহিলার রামপ্যারি স্বামী অর্জুন সাহারিয়া জানান, শনিবার তিনি তাঁদের জমি থেকে আগুন দেখতে পান। ঘটনাস্থলে গিয়ে দেখেন তাঁর স্ত্রী যন্ত্রণায় কাতরাচ্ছেন। স্থানীয়দের সাহায্যে দ্রুত স্থানীয়হাসপাতালে ভর্তি করা হয়। জেলা পুলিশ সূত্রের খবর, অর্জুন সাহারিয়া যখন জমির দিকে যাচ্ছিলেন, প্রতাপ, হনুমত ও শ্যাম কিয়ার তাঁদের নিজেদের ট্র্যাক্টর নিয়ে চলে যাচ্ছেন। এরপরেই নিজেদের জমি থেকে ধোঁয়া দেখতে পান। সেখানে যেতেই নিজের স্ত্রীকে অগ্নিদগ্ধ অবস্থায় কাতরাতে দেখেন। পুলিশ জানিয়েছে, নির্যাতিতা স্বামীকে বলেছেন, অভিযুক্তরা সকলেই অন্যান্য অনগ্রসর শ্রেণির। তাঁরা আদিবাসী মহিলার ছয় বিঘা জমি দখল করে চাষ করতে চেয়েছিলেন অভিযুক্তরা। বাধা দেওয়াতেই তাঁকে পুড়িয়ে মারার চেষ্টা করে। পাশাপাশ অর্জুন সাহারিয়া অভিযোগ করেছে, তাঁর স্ত্রীকে পুড়িয়ে মারা সম্পূর্ণ ঘটনা ভিডিও করে অভিযুক্তরা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে।

গ্রেফতার অভিযুক্তরা

গ্রেফতার অভিযুক্তরা

মধ্যপ্রদেশের গুনা পুলিশ আধিকারি পঙ্কজ শ্রীবাস্তব জানিয়েছেন, অর্জুন সাহারিয়ার অভিযোগের ভিত্তিতে তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত দুই জনকে পুলিশ গ্রেফতার করেছে। অভিযুক্ত একজনের বিরুদ্ধে পুলিশ তল্লাশি অভিযান শুরু করেছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত তিন জন আদিবাসী মহিলার জমি দখল করেছিল। বেশ কয়েক বছর আগে একটি সরকারি প্রকল্পে ওই মহিলা জমিটি পেয়েছিলেন। স্থানীয় রাজস্ব বিভাগ জমিটি পুনর্দখল করেছে। বর্তমানে আদিবাসী পরিবারকে জমিটি ফিরিয়ে দিয়েছে। অন্যদিকে, অর্জুন সাহারিয়া জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে থানায় অভিযোগ করার পর থেকে তাদের পরিবার প্রাণনাশের হুমকি দিচ্ছে। এই বিষয়ে অভিযোগ করা হলেও পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি।

কংগ্রেসের সমালোচনা

কংগ্রেসের সমালোচনা

ঘটনার তুমুল সমালোচনা করেছে কংগ্রেসের প্রবীণ নেতা জয়রাম রমেশ। টুইট করে তিনি লিখেছেন, একদিকে বিজেপি রাষ্ট্রপতির প্রার্থী করেছেন একজন আদিবাসী মহিলাকে। অন্যদিকে, বিজেপি আদিবাসী মহিলার ওপর এধরনের নির্মম অত্যাচারকে সমর্থন করছে। এর থেকে লজ্জার কিছু নেই। বিজেপি রাষ্ট্রপতি প্রার্থী হিসেবে দ্রৌপদী মুর্মুকে পছন্দ করেছে। ওডিশার বাসিন্দা দ্রৌপদী মুর্মু। আদিবাসী সম্প্রদায়ের অধিকারের জন্য লড়াই করতেই তিনি রাজনীতিতে এসেছিলেন। তিনি ঝাড়খণ্ডের রাজ্যপাল ছিলেন।

ভয়াবহ দুর্ঘটনা হিমাচলে, খাদে বাস পড়ে স্কুল পড়ুয়া সহ প্রায় ১৬ জনের মৃত্যুর আশঙ্কাভয়াবহ দুর্ঘটনা হিমাচলে, খাদে বাস পড়ে স্কুল পড়ুয়া সহ প্রায় ১৬ জনের মৃত্যুর আশঙ্কা

English summary
Three men set fire to a tribal woman and made a video
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X