• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশাখাপত্তনমে ভয়াভহ সংঘর্ষ! ৩ মাওবাদীর মৃত্যু

অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ভয়াবহ সংঘর্ষ। তিন মাওবাদীর মৃত্যু হয়েছে। অন্য দুজন এই সংঘর্ষে জখম হয়েছেন। দুপক্ষের মধ্যে সংঘর্ষ স্থায়ী হয়েছিল প্রায় ৩০ মিনিট। বিশাখাপত্তনম গ্রামীনের পুলিশ সুপার বাবুজি আট্টাডা জানিয়য়েছেন, যে দুজন আহত হয়েছে, বলে তাঁরা মনে করছেন, তাঁদের হয়ত মৃত্যুই হয়েছে। নিহত মাওবাদীদের কাছ থেকে বড় সংখ্যায় অস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে।

বিশাখাপত্তনমে ভয়াভহ সংঘর্ষ! ৩ মাওবাদীর মৃত্যু

পুলিশ আধিকারিক জানিয়েছেন, মাওবাদীরা অন্ধ্র ওড়িশা বর্ডার কমিটির গালিকোন্ডা স্কোয়াডের।

শনিবার থেকে নাওবাদীরা সিপিআই(মাওবাদী) গঠনের ১৫ বছর পূর্তি সপ্তাহ পালন করছে। ২০০৪ সালের ২১ সেপ্টেম্বর তৎকালীন সিপিআই( মার্কসিস্ট-লেনিনিস্ট) পিপলস ওয়ার এবং মাওয়িস্ট কমিউনিস্ট সেন্টার এবং সিপিআই(এমএল) নকশালবাড়ি মিলে গিয়ে সিপিআই(মাওবাদী)র গঠন হয়েছিল।

নিরাপত্তা বাহিনীর কাছে খবর ছিল মাওবাদীরা সেপ্টেন্বরের ১৭ তারিখ অন্ধ্র-ওড়িশা সীমান্তে র‍্যালির আয়োজন করেছে। পাশাপাশি নকশাল বাড়ি আন্দোলনের ৫০ বছর পূর্তি উপলক্ষে তারা ৫০ দিনের কর্মসূচি নিয়েছে বলেও পুলিশের কাছে খবর ছিল। এই খবর পাওয়ার পর থেকেই সীমান্ত এলাকায় চিরুনি তল্লাশি অভিযান শুরু হয়। গুমারেভুলা এলাকা থেকে খবর পাওয়ার পরেই হানা দেয় পুলিশ।

রবিবার এনকাউন্টার প্রায় সেই জায়গাতেই হয়েছে, যে জায়গায় গত বছরের ২৩ সেপ্টেম্বর তেলেগু দেশম পার্টির বিধায়ক কিদারি সর্বেশ্বর রাও এবং সিভেরি সরমুকে হত্যা করেছিল মাওবাদীরা। দুই নেতার বিরুদ্ধে অভিযোগ ছিল, তারা আদিবাসী এলাকায় বক্সাইট মাইনিং-কে সমর্থন করছেন।

English summary
Three Maoists kill in an encounter in Andhra Pradesh's Visakhapatnam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X