রক্তাক্ত বড়দিনের উৎসব, কাশ্মীর সীমান্তে পাক সেনাদের গুলি, শহিদ ৩ সেনা

Subscribe to Oneindia News

বড়দিনের উৎসবের আবহেই ভারতের উপরে ফের হামলা চালাল পাকিস্তান। যার জেরে কাশ্মীর সীমান্তে ৩ সেনা শহিদ হয়েছেন। নিহতদের মধ্যে একজন মেজর, অন্য দু'জন জওয়ান।

ন

জানা গিয়েছে, শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে কাশ্মীরের রাজৌরির উরি সেক্টরের কেরি-তে নিয়ন্ত্রণরেখায়। টহল দিতে বেরিয়ে ছিলেন সেনা জওয়ানদের একটি দল। আর সেই সময়ই আচমকাই ভারতীয় সেনাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে পাকিস্তানের সেনারা। ঘটনাস্থলেই ১ মেজর এবং ২ জন জওয়ান শহিদ হন। অপর এক জন গুরুতর জখম হন। হাসপাতালে ভর্তি করা হলেও তাঁর অবস্থা সঙ্কটজনক বলেই জানা গিয়েছে।

শনিবার দুপুর ১২.১৫টায় কেরি-তে নিয়ন্ত্রণ রেখা বরাবর টহল দিচ্ছিল ২টি শিখ ব্যাটেলিয়ান। এই দুই ব্যাটেলিয়ান ১২০ ইনফ্র্যান্টি ব্রিগেডের অধীনস্থ। এই টহল দেওয়ার সময়ই পাকিস্তানি সেনারা শেলিং শুরু করে । গত এক বছরে নিয়ন্ত্রণরেখার ৭৭৮ কিলোমিটার ব্যাপি এলাকায় পাকিস্তান ৭৮০ বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছে। আর জম্মু ও কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তের ১৯৮ কিলোমিটার ব্যাপি এলাকায় ১২০বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। ২০১৪ ও ২০১৫ সালে পাকিস্তান ১৫৩ ও ১৫২ বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছিল। এমনকী ২০১৬ সালের থেকে পাকিস্তান এবার ২২৮ বারেরও বেশি সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছে। 

English summary
Pakistan again violates the cease fire and gunned down three Indian army personnel in Uri sector.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.