• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর সিদ্ধান্তকেই অনুসরণ! নিজেদের বেতন নিয়ে বড় সিদ্ধান্ত নিলেন ৩ নির্বাচন কমিশনার

রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় মন্ত্রী এবং সাংসদদের পথে হাঁটলেন তিন নির্বাচন কমিশনার। সোমবার তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন, আগামী ১ বছরের জন্য তাঁরা ৩০ শতাংশ বেতন নেবেন না। বিভিন্ন রাজ্য সরকারও কর্মীদের বেতন ছাঁটাই করার কথা জানিয়েছেন আগেই।

বেতন নিয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত

বেতন নিয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত

এদিন বিষয়টি নিয়ে বৈঠক করেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা এবং অন্য দুই নির্বাচন কমিশনমার অশোক লাভাসা এবং সুশীল চন্দ্র। এই বৈঠকের পরেই বেতন নিয়ে সিদ্ধান্তের কথা জানান তাঁরা।

স্বেচ্ছায় সর্বসম্মত সিদ্ধান্ত

স্বেচ্ছায় সর্বসম্মত সিদ্ধান্ত

নির্বাচন কমিশনার সুশীল চন্দ্র জানিয়েছেন, দেশে মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস। যার জেরে তারা স্বেচ্ছায় সর্বসম্মত সিদ্ধান্ত নিয়েছেন নিজেদের বেতন কম নেওয়ার ব্যাপারে। তিনি আরও বলেন, এর আঘে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি এবং উপরাষ্ট্রপতি উদাহরণ রেখেছেন। তাঁরা সেই পদক্ষেপই অনুসরণ করলেন বলে জানিয়েছেন।

৬ এপ্রিল কেন্দ্রের অর্ডিন্যান্স জারি

৬ এপ্রিল কেন্দ্রের অর্ডিন্যান্স জারি

৬ এপ্রিল প্রধানমন্ত্রী কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক করেন। সেখানেই মন্ত্রী ও সাংসদদের বেতন একবছরের জন্য ৩০ শতাংশ কমানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি এব্যাপারে অর্ডিন্যান্স জারি করার কথাও জানানো হয়।

ক্যাবিনেটের তরফ থেকে এমপি ল্যাডের টাকাও ২ বছরের জন্য সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বেতন নিয়ে সিদ্ধান্ত বিভিন্ন রাজ্য সরকারের

বেতন নিয়ে সিদ্ধান্ত বিভিন্ন রাজ্য সরকারের

বিভিন্ন রাজ্য সরকার ইতিমধ্যেই সরকারিকর্মীদের বেতন ছাঁটাই করতে সিদ্ধান্ত নিয়েছে। সেই তালিকায় রয়েছে তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, রাজস্থান। তবে পরিস্থিতির উন্নতি হলে তা ফেরত দেওয়া হবে বলেও জানানো হয়েছে। কেরল সরকারের তরফে রাজ্য সরকারি কর্মীদের একমাসের বেতন স্টেট ডিজাস্টার রিলিফ ফান্ডে দেওয়া হয়েছে।

করোনার সাথে লড়ার ক্ষমতা নেই গ্রামীন ভারতের, মত কৃষি বিজ্ঞানীদের

English summary
Three election Commissioners have decided to forego 30% salary for a year due to coronavirus pandemic following the example of President, Prime Minister and others.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X